whatsapp channel

একই পোশাকে অন্তরঙ্গ ফটোশুট করার সাহস দেখান কাজল ও রেখা, তুমুল বিতর্ক দেশজুড়ে

'রেখা' বলিউডের চিরসবুজ যৌন আবেদনময়ী অভিনেত্রী, অন্যদিকে বাজীগর 'কাজল' এই দুইজনের গোপন সম্পর্কের কথা অনেকেরই অজানা। সালটা হল ১৯৯৬। সেইসময় কি এতটা ফোন ইন্টারনেট ছিল? নাহ একদমই না। তাই তাঁদের…

Avatar

HoopHaap Digital Media

‘রেখা’ বলিউডের চিরসবুজ যৌন আবেদনময়ী অভিনেত্রী, অন্যদিকে বাজীগর ‘কাজল’ এই দুইজনের গোপন সম্পর্কের কথা অনেকেরই অজানা। সালটা হল ১৯৯৬। সেইসময় কি এতটা ফোন ইন্টারনেট ছিল? নাহ একদমই না। তাই তাঁদের গোপন সম্পর্ক শুধুমাত্র কয়েকটি ম্যাগাজিন ও নিউজ পেপারের গসিপেই আবদ্ধ থাকতো। আজকের দিনে সবার সব গোপন রহস্য হোক বা সম্পর্ক আমাদের হাতের মুঠোয়। আর সবই ইন্টারনেটের দয়ায়, কি বলুন? যাইহোক, আজকে আমরা ফিরে যাব সেই ১৯৯৬ তে।

সেইসময়, অভিনেত্রী কাজল ও রেখাকে একটি টিশার্টের মধ্যে থেকে উষ্ণ ফটোশ্যুট করাতে হয়েছিলো। একটি লিডিং ম্যাগাজিনের কভার পেজে রেখা ও কাজলকে একইসঙ্গে একটি সোয়েট শার্টের মধ্যে দেখা যায়। সেইসময় গুঞ্জন ওঠে, তাঁরা কি লেসবিয়ান অর্থাৎ সমকামী? নাকি তাঁরা সমকামিতাকে উস্কে দিচ্ছে? বহু গুঞ্জনের মধ্যেও এই দুই অভিনেত্রী দাপটের সঙ্গে ফটোশ্যুট করেছেন।

আমরা জানি যে ২০০৮ এর ২৯ জুলাই এ দিল্লী, কোলকাতা এবং ব্যাঙ্গালোরে সমকামিতাকে বৈধতা দেওয়ার জন্য আন্দোলন হয়েছিল। এরপর, ২০০৯ সালে দিল্লী হাই কোর্ট সমকামিতাকে বৈধতা দিয়েছিল এই বলে যে, দুজন সমলিঙ্গ ব্যক্তির সম্মতিতে যৌনমিলন কোনো অপরাধ নয়। ২০১৩ এর ১১ ডিসেম্বর সুপ্রীম কোর্ট ২০০৯ এর দিল্লী কোর্টের রায়কে বৈধতা দেয়। পরবর্তীতে, ২০১৮ সুপ্রিম কোর্ট ভারতীয় দণ্ড বিধির ৩৭৭ ধারার বিধানাবলী পুন:পরীক্ষার সিদ্ধান্ত গ্রহণ করে। এখন ভারতে সমকামিতা আর ‘খাঁচায় বন্দি পাখি’ নয়। কিন্তু ১৯৯৬ সালে সমকামিতার অবস্থান ঠিক কি ছিল বুঝতেই পারছেন।

রেখা বরাবর একজন সাহসী অভিনেত্রী। সেইসময়েও তিনি বলিউডকে তাড়িয়ে তাড়িয়ে ফিল করেছিলেন। সবরকম চরিত্রে নিজেকে উজাড় করে মেলে ধরতে পারতেন। তাই চুম্বন দৃশ্য হোক বা সঙ্গমের দৃশ্য বা একই সোয়েট শার্টের নিচে অন্তরঙ্গতা হোক সবেতেই বাজিমাত করতে জানতেন রেখা। পিছিয়ে নেই কাজল নিজেও। গায়ের রং কে তোয়াক্কা না করে বিভিন্ন দৃশ্যে নিজের বেস্ট দিয়ে গেছেন। আজকের দিনে দাড়িয়েও, এই দুই অভিনেত্রী হলেন সত্যিকারের সাহসী ও সফল, যারা কিনা প্রতিকূল পরিবেশেও উষ্ণতা ছড়িয়ে দিতে পেরেছিলেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media