whatsapp channel

Kapil-Sarika: সারিকা ঠকিয়েছিলেন কপিল দেবকে! কমল হাসানকে বিয়ে করে নিজেও পরে পাননি সুখ

কয়েক মাস আগেই মুক্তি পেয়েছে কিংবদন্তী ক্রিকেটার কপিল দেব (Kapil Dev)-এর বায়োপিক ‘83’। ফিল্মে কপিলের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং (Ranveer Singh)। কপিলের অর্ধাঙ্গিনী রোমি দেব (Romi Dev)-এর ভূমিকায় অভিনয়…

Avatar

HoopHaap Digital Media

কয়েক মাস আগেই মুক্তি পেয়েছে কিংবদন্তী ক্রিকেটার কপিল দেব (Kapil Dev)-এর বায়োপিক ‘83’। ফিল্মে কপিলের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর সিং (Ranveer Singh)। কপিলের অর্ধাঙ্গিনী রোমি দেব (Romi Dev)-এর ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)। কিন্তু বরাবর সব কিছু এতটা সাজানো ছিল না কপিলের জীবনে। একসময় তাঁর বিয়ে হওয়ার কথা ছিল সারিকা (Sarika)-র সঙ্গে।

কপিল ও রোমির বন্ধুত্ব বহুদিনের হলেও তখনও তাঁরা একে অপরকে ভালো লাগার কথা বলতে পারেননি। এইসময় একটি পার্টিতে সারিকার সঙ্গে আলাপ হয় কপিলের। ঘটনার সময়কাল 1980 সালের বেশ কিছুটা আগের। সেই সময় কপিল ক্রিকেটার হিসাবে কিছুটা পরিচিতি লাভ করেছেন। কিন্তু সারিকা তখন যথেষ্ট নামী অভিনেত্রী। ক্রিকেট দুনিয়া ও বলিউডের গাঁটছড়া নতুন নয়। শর্মিলা ঠাকুর (Sharmila Thakur) ও টাইগার পতৌদি (Tiger Pataudi)-র বিয়ে রীতিমত সফল। ফলে কপিল ও সারিকার স্বপ্ন দেখতে কোনো বাধা ছিল না। দুজনেরই দুজনকে ভালো লাগতে শুরু করেছিল। এই ঘটনার মূল উদ্যোক্তা ছিলেন মিসেস মনোজ কুমার অর্থাৎ কিংবদন্তী নায়ক মনোজ কুমারের স্ত্রী। তাঁর আয়োজিত বিভিন্ন পার্টিতে দেখা হত কপিল ও সারিকার। ধীরে ধীরে তৈরি হল সম্পর্ক।

তখন পার্টির বাইরেও প্রায়ই বিভিন্ন স্থানে দুজনকে একসঙ্গে দেখা গেলেও কপিল ও সারিকা কখনও তাঁদের সম্পর্কের কথা স্বীকার করতেন না। এমনকি কপিলের মা-বাবার সঙ্গে দেখা করতে এসেছিলেন সারিকা। কপিল ও সারিকার বিয়ের সম্ভাবনা তৈরি হচ্ছিল। কিন্তু হঠাৎই এই সম্পর্ক ভেঙে যায়।

সারিকা বরাবর সফল পুরুষের প্রতি আকৃষ্ট হতেন। সেই সময় কপিলের তুলনায় অনেকটাই সফল সুপারস্টার কমল হাসান (Kamal Hasan)। কিন্তু তিনি বিবাহিত। সারিকা তবু তাঁর সাথেই সম্পর্কে জড়িয়ে পড়লেন। সমস্ত ফিল্মি ম্যাগাজিনে তাঁদের সম্পর্কের কথা প্রকাশিত হয়েছিল। সম্পর্ক ভেঙে গেল কপিল ও সারিকার। মানসিক ভাবে কপিল ভেঙে পড়লে এবার হাল ধরলেন রোমি। তিনি নিজেই কপিলকে তাঁর মনের কথা জানালেন। কপিল ও রোমির সম্পর্ক ছিল মজবুত। 1980 সালে তাঁদের বিয়ে হয়। এরপরেই 1983 সালে ভারতের সবচেয়ে গৌরবময় অধ্যায়ের সূচনা করেন কপিল।

অপরদিকে কমল হাসানের সঙ্গে তাঁর স্ত্রীর বিবাহ বিচ্ছেদ হওয়ার পর 1988 সালে সারিকার সঙ্গে তাঁর বিয়ে হয়। তবে কপিলকে ঠকিয়ে সুখী হতে পারেননি সারিকা। কারণ কমল বরাবর একাধিক নারীতে আকৃষ্ট। একসময় আত্মহত্যার চেষ্টা করেছিলেন সারিকা কিন্তু কপালজোরে বেঁচে যান। পরবর্তীকালে কমল ও সারিকার বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে সারিকার কন্যা শ্রুতি হাসান (Shruti Hasan) কপিল ও সারিকার প্রাক্তন সম্পর্কের ইঙ্গিত দেওয়ার পাশাপাশি বলেন তাঁর মা দায়ী ছিলেন এই সম্পর্ক ভাঙার জন্য। তবে এখনও অবধি কপিল বা সারিকা কেউই এই ঘটনা নিয়ে মুখ খোলেননি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media