whatsapp channel

জালিয়ানওয়ালা বাগের হত্যাকাণ্ড বড় পর্দায় আনতে চলেছেন পরিচালক করণ জোহর

বলিউড এখনও করণ জোহর (karan johar)-এর নেপোটিজম বিতর্ক নিয়ে সরগরম। ধর্মা প্রোডাকশনের কর্ণধারের বিরুদ্ধে আমজনতার অভিযোগের শেষ নেই। কিন্তু করণ এত সব কিছুর মাঝেও নিজের কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যেই তিনি…

Avatar

HoopHaap Digital Media

বলিউড এখনও করণ জোহর (karan johar)-এর নেপোটিজম বিতর্ক নিয়ে সরগরম। ধর্মা প্রোডাকশনের কর্ণধারের বিরুদ্ধে আমজনতার অভিযোগের শেষ নেই। কিন্তু করণ এত সব কিছুর মাঝেও নিজের কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যেই তিনি ঘোষণা করেছেন তাঁর নতুন ফিল্মের।

29 শে জুন আনুষ্ঠানিকভাবে করণ নতুন ফিল্মের ঘোষণা করেছেন। কুখ্যাত জালিয়ানওয়ালা বাগ হত্যাকাণ্ড ও তার পরবর্তী কাহিনী ঘিরে তৈরি হয়েছে করণের আগামী ফিল্মের চিত্রনাট্য। রঘু পালত (Raghu palat) ও পুষ্পা পালত (pushpa palat)-এর লেখা উপন্যাস ‘দি কেস দ্যাট শুক দ্য এম্পায়ার’ দ্বারা প্রভাবিত হতে চলেছে ফিল্মের চিত্রনাট্য। তবে ফিল্মের কাস্টের নাম পরে জানাবেন, বলেছেন করণ জোহর। কিন্তু আপাতত নেটিজেনদের জল্পনায় রয়েছে শাহরুখ খান (shahrukh khan) ও অক্ষয়কুমার (Akshay kumar)-এর নাম। করণ জানিয়েছেন, ফিল্মটির শুটিং খুব তাড়াতাড়ি শুরু হবে।

তবে জালিয়ানওয়ালা বাগ হত্যাকাণ্ড সম্পর্কে সবার একটি সম‍্যক ধারণা থাকলেও করণ জানিয়েছেন, ফিল্মের বিষয়বস্তু অনেকেরই অজানা। এইরকম একটি কাহিনী দর্শকদের সামনে তুলে ধরতে পেরে করণ নিজেকে অত্যন্ত গর্বিত বোধ করছেন। ধর্মা প্রোডাকশনের সঙ্গে ফিল্মটির যৌথ প্রযোজক হিসাবে রয়েছে স্টীল অ্যান্ড স্টীল মিডিয়া কালেক্টিভ প্রোডাকশন। আপাতত ফিল্মের নাম রাখা হয়েছে ‘দি আনটোল্ড স্টোরি অফ সি.শঙ্করন.নায়ার’।

জালিয়ানওয়ালা বাগ হত্যাকাণ্ড ভারতের ইতিহাসে একটি অত্যন্ত নিন্দনীয় ঘটনা। পরবর্তীকালে বহু ইউরোপিয়ান ঐতিহাসিক এই ঘটনার চরম নিন্দা করেছেন। পঞ্জাবের জালিয়ানওয়ালা বাগে বৈশাখী মেলার দিন জেনারেল ডায়ারের নির্দেশে অসহায় নিরস্ত্র মানুষের উপর নির্বিচারে গুলি চালানো হয়েছিল। অনেক মানুষ সেই গুলির আঘাতে মারা গিয়েছিলেন। সেই সময় অনেকে নিজেদের প্রাণ বাঁচাতে জালিয়ানওয়ালা বাগস্থিত একটি কূপের মধ্যে ঝাঁপ দিয়েছিলেন। কিন্তু কূপের মধ্যেই তাঁদের মৃত্যু হয়। স্বাধীনতা-পূর্ব ভারত এই নৃশংস হত্যাকাণ্ডের বিচারের দাবিতে সরব হয়ে উঠেছিল। জালিয়ানওয়ালা বাগ হত্যাকাণ্ডের প্রতিবাদে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর (Rabindranath tagore) ইংরেজ সরকারের দেওয়া ‘নাইট’ উপাধি ত‍্যাগ করেছিলেন। জালিয়ানওয়ালা বাগ হত্যাকাণ্ডের বিচার চেয়ে আদালতে ব্রিটিশ সরকারের মুখোমুখি হয়েছিলেন সি.শংকরণ.নায়ার। এবার সেই ঘটনাকেই বড় পর্দায় তুলে ধরতে চলেছেন করণ জোহর।

 

View this post on Instagram

 

A post shared by Karan Johar (@karanjohar)

Avatar