Hoop PlusTollywood

Darshana Banik: স্লিভলেস ব্লাউজ পরে ট্রোলের মুখে দর্শণা!

একবিংশ শতকে দাঁড়িয়েও মহিলাদের পোশাক নিয়ে ট্রোলিং বন্ধ হয়নি। স্লিভলেস ব্লাউজের জমানা পেরিয়ে গিয়েছে বহুদিন আগেই। তবু আজও স্লিভলেস ব্লাউজ পরলে ট্রোলের সম্মুখীন হতে হয়। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন দর্শণা বণিক (Darshana Banik)। স্লিভলেস ব্লাউজ নিয়ে নিজের বিড়ম্বনার কথা জানিয়েছেন তিনি।

গত বছর দর্শণা রবীন্দ্রজয়ন্তীর দিন কবিগুরু রচিত গানের সাথে নেচে একটি ইন্সটাগ্রাম রিল বানিয়েছিলেন। সেই ইন্সটাগ্রাম রিলে হলুদ রঙের শাড়ি ও হলুদ রঙের স্লিভলেস ব্লাউজ পরেছিলেন দর্শণা। তাঁর নিখুঁত রবীন্দ্রনৃত্যের প্রশংসা করেছিলেন সকলে। কিন্তু নীতিবাগীশদের একাংশ তাঁর স্লিভলেস ব্লাউজ নিয়ে সমালোচনা করেছিলেন। তাঁদের মতে, দর্শণার হলুদ স্লিভলেস ব্লাউজ অপসংস্কৃতি ছাড়া আর কিছুই নয়। তবে দর্শণা মনে করেন, পোশাক শুধুমাত্র মেয়েদের অপমান করার ছুতো ছাড়া আর কিছুই নয়। পোশাককে কেন্দ্র করে নারীকে প্রতিনিয়ত অপমানিত হতে হচ্ছে।

এমনকি দর্শণাকে অনেকে বলেছিলেন, তাঁর কথা বলার ধরন বাচ্চাদের মতো। এমনকি একবার একটি শোয়ে গিয়ে দর্শণা, দক্ষিণ ভারতীয় পুরুষকে বিয়ের ইচ্ছা প্রকাশ করলেও কটাক্ষের শিকার হতে হয় তাঁকে। দর্শণা জানিয়েছেন, যাঁরা কটাক্ষ করেন, তাঁদের অধিকাংশই কিন্তু মহিলা। অনেকে তাঁর মায়ের বয়সী। একজন মহিলা হয়ে অপর একজন মহিলাকে তাঁরা কিভাবে অপমান করেন, তা ভাবতে পারেন না দর্শণা।

স্লিভলেস ব্লাউজ কিন্তু একসময় সুচিত্রা মিত্র (Suchitra Mitra) পরতেন। রবীন্দ্রনাথ (Rabindranath Tagore)-এর স্নেহের পাত্রী সুচিত্রার পোশাক নিয়ে কোনোদিন কটাক্ষ করেননি কবিগুরু। কারণ নবজাগরণের প্রারম্ভ হয়েছিল ঠাকুরবাড়ি থেকেই।

whatsapp logo