whatsapp channel

দ্বিতীয় সন্তানের বেলায় আর এই ভুলটি করতে চাননা বেগম করিনা

২০ডিসেম্বর, আজ দিন। চার বছর আগে পতৌদি রাজবাড়ীতে বেগম জান ও বাদশার কোলে আসে ছোট্ট রাজপুত্র তৈমুর আলি খান। জন্মের পর থেকে এই ছেলে অন্য স্টারকিডদের থেকে বেশি চর্চায় থাকেন।…

Avatar

HoopHaap Digital Media

২০ডিসেম্বর, আজ দিন। চার বছর আগে পতৌদি রাজবাড়ীতে বেগম জান ও বাদশার কোলে আসে ছোট্ট রাজপুত্র তৈমুর আলি খান। জন্মের পর থেকে এই ছেলে অন্য স্টারকিডদের থেকে বেশি চর্চায় থাকেন। যেদিন তিনি জন্মগ্রহণ করেছিলেন, সেই দিন থেকেই এই ছেলে পেজ থ্রির পাতায় পাকাপোক্ত জায়গা করে নিয়েছেন। আজ জন্মদিনে তৈমুরের বাবা-মা ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ত সাথে মাসি কারিশমা কাপুর, বড় দিদি সারা, পিসি সোহা আলি খান, কাকা আধার ও আরমান জৈন সহ একাধিক জন ছোট্ট তৈমুরের সাথে ছবি শেয়ার করেছেন।

আজ তৈমুর সেলিব্রেটি থেকে আম জনতার প্রিয় পাত্র হলেও একদিন ছেলের নাম তৈমুর দেওয়াতে বেশ ভালোভাবেই কটুক্তি শুনতে হয়েছিল করিনা কাপুর খানকে। প্রথম সন্তান তৈমুরের জন্মের পর কয়েক ঘণ্টার মধ্যেই এই ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন অভিনেত্রী। ‘উই দ্য উওমেন’ প্যানেলে সাংবাদিক বরখা দত্তের সম্মুখীন হয়ে সেই অভিজ্ঞতার কথা সকলের সামনে প্রকাশ করলেন অভিনেত্রী। ছোট্ট তৈমুরের জন্মের আট ঘন্টাও সময় পের হয়নি, বলিউডের এক বিখ্যাত তারকা হঠাৎ হাসপাতালে যান তাঁদের সঙ্গে দেখা করতে এবং শুভেচ্ছা জানান। তখনই কথার ছলে তৈমুরের নাম শুনে তিনি অভিনেত্রীকে ভারী কন্ঠস্বর নিয়ে প্রশ্ন করে বসেন, ‘তোমার হয়েছেটা কী? ছেলের নাম তৈমুর রেখেছ কেন তুমি?’ যা শুনে তিনি প্রায় কেঁদেই ফেলেছিলেন সেই সময় জানান অভিনেত্রী।

সেই সময় সদ্য প্রসব হয়েছে, সেই ব্যথা ভোলেননি অভিনেত্রী। এরই মধ্যে তাঁর সন্তান কটাক্ষের শিকার হয়েছে। তবে নিজেকে সেই সময় সামলে নিয়েছিলেন নিজেকে। অবশ্য তৈমুর নাম নিয়ে গোড়া হিন্দুত্ববাদীদের একটু সমস্যা ছিল। এর নেপথ্যে অন্য ইতিহাস পূর্বে সুলতান তৈমুর লং বলে একজন অত্যাচারী শাসক হিসেবে পরিচিত ছিলেন। সে প্রজাদের ওপর বিনা কারণে অত্যাচার করতো। তাই এই নাম আজ বহু মানুষের অপছন্দের। আর সেই নাম সইফ আর করিনার দেওয়াতে বেশ আপত্তি ছিল সকলের। কিন্তু করিনা জানিয়েছেন, তাঁরা সুলতানের নামে নাম ইচ্ছাকৃত রাখেননি। ‘তৈমুর’ শব্দের অন্য অর্থ হল ‘লোহা’। সেই হিসেবে তাঁরা ছেলের নাম রেখেছেন তৈমুর আলি খান। অবশ্য অভিনেত্রীকে সেই সেলিব্রেটির নাম জিজ্ঞাসা করাতে তিনি কিছুই বলেননি।

সময় এখন অনেকটাই এগিয়ে গিয়েছে। ২০২০ সালে আগস্ট মাসে লকডাউন খোলার পথে খবরে আসে করিনা কাপুর খান ফের মা হতে চলেছেন। আর এই দ্বিতীয় প্রেগনেন্সি নিয়ে কাপুর এবং খান দুই পরিবার বেশ উচ্ছ্বসিত সাথে সাথে বেশি আনন্দিত তৈমুর আলি খান কারণ সে এবার বড় বিগ বি হবে। আর তাই এই বয়সে মায়ের যত্ন নিচ্ছেন এই ছোট্ট খোকা। প্রসঙ্গত,নেহা ধুপিয়ার শো-তে আসন্ন সন্তানের নাম জানতে চাওয়া হলে করিনা স্পষ্টত জানালেন, তৈমুরের সময় অনেক শিক্ষা হয়েছে ৷ তাই এবারটা তিনি আর সইফ একটু ভাবনা চিন্তা করে এগোতে চান ৷ সেই কারণেই আগে থেকে কাউকে কিছু জানাবেননা। বরং সবার জন্য সারপ্রাইজ রয়েছে ৷

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media