whatsapp channel

মা হওয়ার পরও দিব্যি ফিট, চাবুক ফিগারে যোগাসনের ছবি পোস্ট বেগম করিনার

মাতৃত্ব নারীর জীবনের এক অবিচ্ছেদ্য অংশ। মাতৃত্বকে নারীর ‘দ্বিতীয় জন্ম’ বলা হয়। কিন্তু এই মাতৃত্বকালীন সময়ে অধিকাংশ মহিলাদের শরীরে অতিরিক্ত ওজন বৃদ্ধি পায়। মাতৃত্বকালীন ওজন বৃদ্ধি জানার পরেও মহিলাদের অসম্মান…

Avatar

HoopHaap Digital Media

মাতৃত্ব নারীর জীবনের এক অবিচ্ছেদ্য অংশ। মাতৃত্বকে নারীর ‘দ্বিতীয় জন্ম’ বলা হয়। কিন্তু এই মাতৃত্বকালীন সময়ে অধিকাংশ মহিলাদের শরীরে অতিরিক্ত ওজন বৃদ্ধি পায়। মাতৃত্বকালীন ওজন বৃদ্ধি জানার পরেও মহিলাদের অসম্মান করা হয়, নেটদুনিয়ায় আজকাল যাকে ট্রোল বলে। এবার এই সমস্যার সমাধান করার জন্য এগিয়ে এলেন করিনা কাপুর খান ( Kareena Kapoor khan)। যোগার মাধ্যমে শেপ-এ ফিরে আসার গাইডেন্স দিলেন তিনি।

সম্প্রতি ইন্সটাগ্রামে একটি ছবি শেয়ার করে করিনা লিখেছেন, 2006 সাল থেকে তিনি যোগা শুরু করেছেন। সেইসময় তিনি ‘তশন’ ও ‘যব উই মেট’ একসঙ্গে সাইন করেছিলেন। ‘যব উই মেট’-এ তিনি ছিলেন পঞ্জাবী মেয়ে। ফলে তাঁর চেহারা খুব রোগা না হলেই ভালো ছিল। কিন্তু একইসঙ্গে ‘তশন’-এ জিরো ফিগার তৈরি করেছিলেন করিনা। সেই সময় নিত্যনতুন যোগার ধরন শেখার জন্য করিনার শরীরে প্রচন্ড যন্ত্রণা হত। কিন্তু ধীরে ধীরে যোগার সঙ্গে অভ্যস্ত হয়ে গিয়েছেন করিনা। আজ তিনি যোগার কারণেই নিজেকে ফিট রাখতে পেরেছেন।

আন্তর্জাতিক যোগা দিবসে নিজের ফিটনেস সিক্রেট শেয়ার করে করিনা লিখেছেন, নিজের জন্য অবশ্যই কিছুটা সময় তিনি ব্যয় করেন। এই কারণে দুই সন্তানের মা হওয়ার পরেও করিনার ফিটনেস এখনও একই রয়েছে।

খুব শীঘ্রই ‘ভিরে দি ওয়েডিং -2′-এর মাধ্যমে আবারও কাজ শুরু করতে চলেছেন করিনা। তবে কিছুদিন আগেই করিনা ‘সীতা’-র চরিত্রে অভিনয় করার জন্য পারিশ্রমিক বাড়ানোয় তাঁকে রীতিমতো ট্রোল করা হয়েছে। অনেকে বলেছেন, করিনা ভারতীয় সংস্কৃতিকে অপমান করেছেন। তবে অফিসিয়ালি সত্যিই করিনা ‘সীতা’ চরিত্রের জন্য বেশি পারিশ্রমিক দাবি করেছিলেন কিনা তা জানা যায়নি। করিনা নিজেও এই ব্যাপারে এখনও কিছু প্রতিক্রিয়া জানাননি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media