whatsapp channel

এক মিনিট ধরে লিপলক, সেটে বসে করিশ্মার চুম্বন দৃশ্য দেখেছিলেন মা ববিতা

শুধু যে বর্তমানেই বলিউড সিনেমা হাউজফুল হয়, কোটির মাইল ফলক ছোঁয় এমনটা নয়। বিগত প্রজন্মেও এমন বহু ছবি বলিউড উপহার দিয়েছে যেগুলি সুপারহিট হয়েছে। এমনি একটি ছবি হল 'রাজা হিন্দুস্তানি'।…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

শুধু যে বর্তমানেই বলিউড সিনেমা হাউজফুল হয়, কোটির মাইল ফলক ছোঁয় এমনটা নয়। বিগত প্রজন্মেও এমন বহু ছবি বলিউড উপহার দিয়েছে যেগুলি সুপারহিট হয়েছে। এমনি একটি ছবি হল ‘রাজা হিন্দুস্তানি’। আমির খান (Aamir Khan) এবং করিশ্মা কাপুর (Karishma Kapoor) অভিনীত এই ছবিটি সে সময়ে ঝড় তুলেছিল সিনে মহলে। এর কারণ শুধু বক্স অফিসে কামাই নয়, আমির এবং করিশ্মার মধ্যে একটি চুম্বন দৃশ্যও চোখ কপালে তুলেছিল দর্শকদের।

Advertisements

বলিউড বর্তমানে সাবালক হয়েছে অনেক। বিতর্ক এখনো যে হয় না, এমনটা নয়। তবে আগের মতো ছুঁতমার্গ অতটা নেই। আগে যদিও এমনটা ছিল না। তখন মূলধারার ছবিতেই চুম্বন দৃশ্য দেখাই যেত না প্রায়। রাজা হিন্দুস্তানি সেই ঝুঁকিটা নিয়েছিল। আমির করিশ্মার লিপলক দৃশ্য দেখে দর্শকরা যতটা না অবাক হয়েছিলেন তার থেকে বেশি অবাক করবে দৃশ্যটি শুটিংয়ের নেপথ্যের গল্প।

Advertisements

এক মিনিট ধরে লিপলক, সেটে বসে করিশ্মার চুম্বন দৃশ্য দেখেছিলেন মা ববিতা

Advertisements

ধর্মেশ দর্শন পরিচালিত ছবিটির সবথেকে চর্চিত দৃশ্য ছিল সেটা। বৃষ্টির মধ্যে একটি গাছের তলায় আশ্রয় নেওয়ার পরেই প্রথম চুম্বন আমির করিশ্মার। এটাই ছিল এক মিনিটের চর্চিত দৃশ্য। কিন্তু সাধারণ দৃশ্যটির শুটিং কিন্তু আদৌ অতটা সহজ ছিল না। সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক জানান, ওটাই ছিল করিশ্মার প্রথম এমন দৃশ্য। তার আগে কখনোই এমন দৃশ্যে অভিনয় করেননি তিনি।

Advertisements

পরিচালক জানান, তিন দিন ধরে ওই দৃশ্যটির শুটিং করা হয়েছিল। মোট ৪৭ টি রিটেক হয়েছিল। উপরন্তু ওই দৃশ্যটির শুটিংয়ের সময়ে সেটে উপস্থিত ছিলেন করিশ্মার মা ববিতা কাপুরও। পরিচালকের অনুরোধেই তিনি নিজের মেয়েকে বুঝিয়েছিলেন এই দৃশ্যটির গুরুত্ব। তবুও করিশ্মা বেশ দ্বিধাগ্রস্ত ছিলেন দৃশ্যটি নিয়ে। তবে সেটে বসে মেয়ের চুম্বনের দৃশ্যে অভিনয় দেখেছিলেন মা ববিতা। করিশ্মা মন্তব্য করেছিলেন, বিষয়টি এতটাই অদ্ভূত ছিল যে তিনি এবং আমির দুজনই অপেক্ষা করে থাকতেন কবে দৃশ্যটির শুটিং শেষ হবে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই