whatsapp channel

Business Idea: KFC-র সঙ্গে যুক্ত হয়ে আয় করতে পারবেন লক্ষ লক্ষ টাকা, দেখে নিন পদ্ধতি

ভারতের নাগরিকদের মধ্যে দিনের পর দিন ব্যবসা করার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে ব্যাপকভাবে। তাই অনেকেই এখন বিভিন্ন 'স্টার্ট-আপ' করার কথা চিন্তাভাবনা করছেন। দেশে চাকরির দুরবস্থা থেকেই মানুষের মনে বিগত দশকে এই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

ভারতের নাগরিকদের মধ্যে দিনের পর দিন ব্যবসা করার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে ব্যাপকভাবে। তাই অনেকেই এখন বিভিন্ন ‘স্টার্ট-আপ’ করার কথা চিন্তাভাবনা করছেন। দেশে চাকরির দুরবস্থা থেকেই মানুষের মনে বিগত দশকে এই পরিবর্তন এসেছে বলে দেখা গেছে এক সমীক্ষায়। কিন্তু ব্যবসার কথা ভাবা আর ব্যবসা শুরু করার মধ্যে বিস্তর পার্থক্য রয়েছে। কারণ ব্যবসা করার কথা ভেবে নেওয়া যায় অনায়াসে, কিন্তু ব্যবসা শুরু করতে গেলে মূলধন থেকে কাঁচামালের যোগান এমনকি দ্রব্যের বিক্রয়স্থল খুঁজতে হিমসিম খেয়ে যান অনেকেই।

Advertisements

তবে বর্তমানে ভালোরকম রোজগারের সুযোগ দিচ্ছে একটি ফ্র্যাঞ্চাইজি ব্যবসা। এবার আপনি বিখ্যাত স্ন্যাক্স খাবারের কোম্পানি KFC-র ফ্র্যাঞ্চাইজি নিতে পারবেন। আর এই সুযোগ রয়েছে সকলের জন্যই। তাই আপনি চাইলেই এই সুযোগকে কাজে লাগিয়ে একটি ভালোরকম রোজগারের সুযোগ লুফে মিতে পারবেন। এবার ভারতে রিটেইল ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি চালু করার সুযোগ দিচ্ছে এই ফুড চেইন কোম্পানি।

Advertisements

আপনার নির্বাচন করার জায়গার উপর এই কোম্পানির আউটলেট খুলতে হলে আপনাকে ৬০ লক্ষ থেকে ২ কোটি অবধি টাকা দিতে হবে। তবে কোনো মলে এই আউটলেট খুললে কম খরচ হবে। আলাদা আউটলেটের ক্ষেত্রে খরচ একটু বেশিই হবে। এক্ষেত্রে আপনার জেনে রাখা উচিত যে কোনো শপিং মলে আউটলেট খুলতে ৫০-৭০ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। পাশাপাশি, স্বতন্ত্র আউটলেট খুলতে হলে ৭০ লক্ষ থেকে ১.৫ কোটি টাকা দিতে হবে। সঙ্গে ফ্র্যাঞ্চাইজি ফি হিসেবে আলাদা করে দিতে হবে ৩০ লক্ষ টাকা।

Advertisements

প্রসঙ্গত, KFC বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ফুড চেইন ব্যবসা। বর্তমানে পৃথিবীর ১৩৬ টি দেশে রয়েছে রয়েছে এই কোম্পানির ব্যবসা। ২০১৯ সালের প্রাপ্ত তথ্যানুযায়ী গোটা বিশ্বে মোট ২২,৬২১ টি আউটলেট রয়েছে এই কোম্পানির। এবার আসি এই ব্যবসা রহেকে কিভাবে লাভ করবেন সেই বিষয়ে। এই আউটলেটে ১০ শতাংশ হারে লভ্যাংশ থাকে। এক্ষেত্রে সহজেই ৫৭ লক্ষ টাকা থেকে ৭৫ লক্ষ টাকা অবধি লাভ করতে পারবেন বছরে।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা