BollywoodHoop Plus

KK: কিভাবে মৃত্যু হয়েছে কেকে-র! প্রকাশ্যে এলো গায়কের ময়না তদন্তের রিপোর্ট

গত রাতে জনপ্রিয় গায়ক কেকে (KK)-এর মৃত্যুর পর থেকেই দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল তাঁর ঠোঁটে ও কপালে রয়েছে আঘাতের চিহ্ন। এই কারণে কলকাতা পুলিশের তত্ত্বাবধানে আজ সকালে এসএসকেএম হাসপাতালে কেকে-র পোস্টমর্টেম করা হয়। শোনা যাচ্ছিল, কেকের মৃত্যুর ঘটনায় অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করতে চলেছে কলকাতা পুলিশ। কিন্তু এসএসকেএম হাসপাতাল থেকে প্রাপ্ত প্রাথমিক পোস্টমর্টেম রিপোর্টে জানা গেছে, কেকের মৃত্যু স্বাভাবিক। তাঁর ঠোঁটে আঘাতের চিহ্ন সোফা থেকে পড়ে যাওয়ার ফলে হয়েছে।

পোস্টমর্টেম রিপোর্টে জানা গিয়েছে ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্টের ফলে মৃত্যু হয়েছে কেকে-র। তবে পোস্টমর্টেমের চূড়ান্ত রিপোর্ট পাওয়া যাবে বাহাত্তর ঘন্টা পরে। পরপর দুই দিন 30 শে মে ও 31 শে মে কলকাতার নজরুল মঞ্চে ছিল কেকে-র কনসার্ট। নজরুল মঞ্চে একটি কলেজের অনুষ্ঠানে পারফর্ম করতে এসেছিলেন কেকে। মঙ্গলবার, নজরুল মঞ্চে পারফর্ম করার সময় বারবার ওয়েট ওয়াইপস দিয়ে মুখ মুছতে দেখা যায় তাঁকে। এয়ার কন্ডিশনার সংক্রান্ত অসুবিধার কথাও জানিয়েছিলেন তিনি। এরপর রাত দশটা নাগাদ হোটেলে ফিরে শারীরিক অস্বস্তি বোধ করেন কেকে। হোটেলের সোফায় বসে থাকাকালীন তাঁর বমি হয় ও তিনি পড়ে যান সোফা থেকে। দ্রুত তাঁকে সিএমআরআই নিয়ে গেলে মৃত ঘোষণা করা হয়।

এরপর সারারাত সিএমআরআই-এর মর্গে শায়িত ছিল কেকে-র দেহ। সকাল হতেই কলকাতা পুলিশের নির্দেশে এসএসকেএমে শুরু হয় তাঁর পোস্টমর্টেম। পোস্টমর্টেমের পর কেকে-র পার্থিব শরীর কাঠের কফিনবন্দি করে কিছুক্ষণের জন্য শায়িত রাখার হয় রবীন্দ্রসদনে। সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও অপর রাজনীতিবিদরা। অশ্রুসজল চোখে কেকে-র উদ্দেশ্যে শ্রদ্ধা জানাতে এসেছিলেন তাঁর অনুরাগীরাও। রবীন্দ্রসদনে রাজ্য সরকারের তরফে গান স্যালুটের পর বিকাল পাঁচটা পনের মিনিট নাগাদ মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা হয়ে গিয়েছে কেকে-র পার্থিব শরীর। তাঁর মৃত্যুর খবর পেয়ে মুম্বই থেকে আজ সকালেই কলকাতায় এসেছিলেন তাঁর স্ত্রী জ্যোতিকৃষ্ণা (Jyotikrishna) ও পুত্র নকুল (Nakul)।

অপরদিকে কেকে-র মৃত্যুর জন্য নজরুল মঞ্চের চূড়ান্ত অব্যবস্থাকেই দায়ী করেছেন বিরোধীরা। মুখ খুলেছেন রূপম ইসলাম (Rupam Islam)। তিনি জানিয়েছেন, নজরুল মঞ্চে দর্শকদের অত্যধিক ভিড় হলে সেখানকার এয়ার কন্ডিশনার বন্ধ করে দেওয়া হয়। ফলে শিল্পীরা দুর্ভোগের সম্মুখীন হন। কেকে-র মৃত্যুতে তদন্ত দাবি করেছে একাধিক বিরোধী দল।

whatsapp logo