Hoop News

ভিড় থেকে মিলবে মুক্তি, শ্রাবণ মাস উপলক্ষ্যে হাওড়া থেকে ছাড়বে বিশেষ ট্রেন, রইল খুঁটিনাটি

প্রতি বছর শ্রাবণ মাসে বহু মানুষের ভিড় জমে তারকেশ্বরে। জুলাই এবং আগস্ট মাস জুড়ে চলে শ্রাবণী মেলা, আর এখানেই অনুষ্ঠিত হয়, শিবের জলাভিষেক। তার জন্য পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকেই ভক্তরা তারকেশ্বরের দিকে ছুটে যান, এই সময় মেলা সেই জন্য শেওড়াফুলি আর তারকেশ্বর স্টেশনে প্রচুর পরিমাণে ভক্তদের আগমন হয়, এখানে একটা ছোটখাটো উৎসব পালিত হয়।

ভক্তদের সুবিধার জন্য এবারে বিশেষ ব্যবস্থা নিচ্ছে পূর্ব রেল কর্তৃপক্ষ, হাওড়ার শাখা এই শ্রাবণী মেলা উপলক্ষ্যে তারকেশ্বরের জন্য ছয়টি জোড়া ট্রেন চালানো হবে, অতিরিক্ত EMU স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে, পূর্ব রেল কর্তৃপক্ষ রবিবার ও সোমবার এই ট্রেনগুলি চালানো হবে। হাওড়া থেকে তারকেশ্বরে যেতে যাতে যাত্রীদের কোন সমস্যা না হয়, তার জন্যই এমন ব্যবস্থা করা হচ্ছে, ট্রেনগুলি হাওড়া থেকে সকাল ৪ টে ৫ মিনিটে এবং দুপুর ১২ টা ৫০ মিনিটে ছাড়বে। ট্রেনগুলি সকাল ৫টা ৩৫ মিনিটে এবং দুপুর ২টো ২০মিনিটে তারকেশ্বরে পৌঁছবে।

তবে হাওড়া শাখায় এই শ্রাবণী মেলা উপলক্ষ্যে তারকেশ্বরের জন্য প্রায় ছয় জোড়া অতিরিক্ত ট্রেন চালানো হবে। সোমবার আর রবিবার করে এই ট্রেনগুলো চলবে এই ট্রেনগুলো তারকেশ্বর থেকে সকাল ১০টা ৫৫ মিনিটে এবং রাত ৯ টা ১৭ মিনিটে ছাড়বে। দুপুর ১২টা ৩০ মিনিটে এবং রাত ১০ টা ৪৫ মিনিটে হাওড়ায় পৌঁছবে, সেই ট্রেন দুটি।

শেওড়াফুলি থেকে তারকেশ্বর EMU স্পেশাল ট্রেন – শেওড়াফুলি থেকে ছাড়বে সকাল ৬ টা ৫৫ মিনিটে ও সকাল ৯টা ২০ মিনিটে।
বিকেল ৪টে ২০ এবং সন্ধ্যা ৭টা ৪০ মিনিটেও ছাড়বে ট্রেন।
সেগুলি তারকেশ্বরে পৌঁছবে সকাল ০৭ টা ৪৫ মিনিটে ও সকাল ১০টা ১৫ মিনিটে।

তারকেশ্বর থেকে শেওড়াফুলি যাওয়ার ইএমইউ স্পেশাল ট্রেন গুলি হল-
তারকেশ্বর থেকে সকাল ৫টা ৫৫ মিনিটে, সকাল ৮টা ১০ মিনিটে,
দুপুর ২টো ৫০ মিনিটে এবং সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ছাড়বে এবং যথাক্রমে সকাল ৬ টা ৪৫ মিনিটে,
সকাল ৯ টা ৩মিনিটে, বিকেল ৩টে ৪০ মিনিটে এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শেওড়াফুলিতে পৌঁছবে।

পূর্ব রেলওয়ের তরফ থেকে জানানো হয়েছে,
যে সব দিনে ট্রেনগুলি চলবে, সেগুলি হল- ১৭.০৭.২০২৪, ২১.০৭.২০২৪, ২২.০৭.২০২৪, ২৮.০৭.২০২৪, ২৯.০৭.২০২৪, ০৪.০৮.২০২৪, ০৫.০৮.২০২৪, ১১.০৮.২০২৪, ১২.০৮.২০২৪, ১৫.০৮.২০২৪, ১৮.০৮.২০২৪ ও ১৯.০৮.২০২৪।

আরেকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হল এই বিশেষ ট্রেনগুলি রুটের সব স্টেশনে থামবে।

Related Articles