whatsapp channel

Koneenica Banerjee: বুকের উপর লেজার লাইট ফেলা হয়েছিল: কণীনিকা বন্দোপাধ্যায়

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সফল অভিনেত্রী কণীনিকা বন্দ্যোপাধ্যায় (Koneenica Banerjee)। দীর্ঘ ২৩ বছর স্টুডিওপাড়ায় তার যাতায়াত। আসল নামে পরিচিতি কম থাকলেও দর্শকরা তাকে 'এক আকাশের নীচে'র পাখি, কিংবা 'কখনও মেঘ…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সফল অভিনেত্রী কণীনিকা বন্দ্যোপাধ্যায় (Koneenica Banerjee)। দীর্ঘ ২৩ বছর স্টুডিওপাড়ায় তার যাতায়াত। আসল নামে পরিচিতি কম থাকলেও দর্শকরা তাকে ‘এক আকাশের নীচে’র পাখি, কিংবা ‘কখনও মেঘ কখনও বৃষ্টি’র মেঘ অথবা ‘অন্দরমহল’-এর পরমেশ্বরী বা ‘সইমা’ বলেও চেনেন অনেকেই। এছাড়াও ‘হামি’ বা ‘মুখার্জিদার বউ’ ছবিতেও তার উপস্থিতি বেশ নজরকাড়া। এখনো অব্দি প্রচুর বাংলা ছবিতে অভিনয় করে স্পটলাইটে এসেছেন অভিনেত্রী। হাতেগোনা কিছু মেগা-সিরিয়ালেও কাজ করেছেন তিনি।

Advertisements

তবে অভিনেত্রীর এই দীর্ঘ কেরিয়ারে সাফল্যের ফাঁকে ফাঁকে রয়ে গেছে কিছু গোপন কথা। যেসব কথা কমবেশি সকলেরই অজানা। এবার একটি একান্ত সাক্ষাৎকারে সেইসব অজানা কথাগুলিকেই তুলে ধরলেন ছোট পর্দার ‘সইমা’। ফিল্ম ইন্ডাস্ট্রিতে যে অনেক অভিনেত্রী নিজের তাৎক্ষণিক সাফল্যের জন্য প্রযোজক বা পরিচালকদের বিছানা গরম করতেও পিছুপা হননি, তার খবর খুব সাধারণ। কিন্তু অভিনেত্রী কণীনিকা বন্দ্যোপাধ্যায়ের ক্ষেত্রে এরকম কোনও ঘটনা নেই বলেই জানান তিনি নিজে। এই সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি কখনও কারও সঙ্গে মেলামেশা করে, তার সঙ্গে বেডরুমে গিয়ে কাজ পাওয়ার চেষ্টা করিনি। অনেকেই করেছে, কিন্তু আমি তাঁদের জাজ করি না।” এছাড়াও তিনি যে তার এই যাত্রাপথ নিয়ে খুশি, তাও সাবলীলভাবেই জানান অভিনেত্রী।

Advertisements

এছাড়াও এই সাক্ষাৎকারে আরো অনেক ঘটনা ও অভিজ্ঞতার নিগূঢ় কথা বলেন অভিনেত্রী। তবে এইসব যে তাকে বেশি ভাবায় না, তাও জানান অভিনেত্রী। কিন্তু বর্তমান সময়ে রুপোলি পর্দায় শিল্পীদের ডিমান্ড কমে গেলে উপার্জনের জন্য তারা মাচা-শোয়ের প্রতি ঝোঁকেন, এই বিষয়ে অভিনেত্রীর জীবনে একটি তিক্ত অভিজ্ঞতা আছে বলে জানান তিনি। কণীনিকা জানান যে একবার এক গ্রামে তিনি এরকম একটি শোয়ে গিয়েছিলেন। সেখানে প্রথমেই নাকি তার বুকের উপর লেজার লাইট ফেলা হয় ইঙ্গিতপূর্ণভাবে। এই বিষয়টি তার খুবই খারাপ লাগে। তাই টাকার জন্য এসব করতে আর রাজি হননি তিনি। তার কথায়, “আমরা তো পন্য। তাই তো আমাদের কোনও সম্মান নেই। এখন যদিও আমার রোজগার কম, কাজ নেই। কিন্তু তার পরেও মাচা বা যাত্রা করার কথা ভাবতে পারি না ওই ঘটনার পরে।”

Advertisements

প্রসঙ্গত, ২০০০ সালে জি-বাংলার ‘স্বপ্ননীল’ ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে ইন্ডাস্ট্রিতে পা রাখেন অভিনেত্রী। তাকে প্রথম বড় পর্দায় দেখা যায় মলয় ভট্টাচার্যের ‘তিন এক্কে তিন’ ছবিতে। তার শেষ অভিনীত ছবি ‘প্রজাপতি’ সুপারহিট হয়েছে ইন্ডাস্ট্রিতে। এই নিয়ে অভিনেত্রী এই সাক্ষাৎকারে ছবির পরিচালকদের ধন্যবাদও জানিয়েছেন।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা