whatsapp channel

ক্যান্সারে আক্রান্ত হয়ে অকালে চলে গেলেন জনপ্রিয় শিল্পী, শোকের ছায়া নেমে এলো অভিনয় জগতে

ক্যান্সারের মতো মারণরোগ ক্রমশ কেড়ে নিচ্ছে বহু তাজা প্রাণ। চিকিৎসকদের মতে, আগামী কয়েক বছরের মধ্যেই ঘরে ঘরে থাবা বসাতে চলেছে কর্কট রোগ। ক্যান্সার কখনও জিনগত হয়, কখনও বা কোনো সমস্যা…

Avatar

Nilanjana Pande

ক্যান্সারের মতো মারণরোগ ক্রমশ কেড়ে নিচ্ছে বহু তাজা প্রাণ। চিকিৎসকদের মতে, আগামী কয়েক বছরের মধ্যেই ঘরে ঘরে থাবা বসাতে চলেছে কর্কট রোগ। ক্যান্সার কখনও জিনগত হয়, কখনও বা কোনো সমস্যা থেকে শরীরে বাসা বাঁধে। ক্যান্সারের কিছু প্রজাতি বিরল। এই ধরনের ক্যান্সারে আক্রান্ত হলে জীবনের একটি বিশেষ সময়কাল অবধি রোগী বেঁচে থাকতে পারেন। সম্প্রতি কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে মাত্র সাঁইত্রিশ বছর বয়সে প্রয়াত হলেন দক্ষিণ কোরিয়ার অভিনেতা-গায়ক চুং লিম (Chung Lim)।

2004 সালে কে-ড্রামা ‘আই অ্যাম সরি, আই লাভ ইউ’-এর মাধ্যমে অভিনয়ে ডেবিউ করেছিলেন চুং লিম। ওই কে-ড্রামায় অতিথি শিল্পী হিসাবে কাজ করেছিলেন তিনি। সাধারণতঃ কে-ড্রামা ও সিরিজগুলিতে অতিথি শিল্পী হিসাবেই দেখা যেত চুং-কে। কিন্তু তাঁর স্টাইল স্টেটমেন্ট ও পুরুষালি সৌন্দর্যের জন্য চুং টিনএজ মেয়েদের ক্রাশ হয়ে উঠেছিলেন। দক্ষিণ কোরিয়ার সুন্দরী নায়িকা কিম টায় হি-র সাথে কাকতালীয় ভাবে চুং-এর মুখের মিল থাকায় তাঁকে পুরুষ কিম টায় হি বলা হতো। 2009 সালে গায়ক হিসাবে আত্মপ্রকাশ ঘটে চুং-এর।

তাঁর প্রথম মিউজিক অ্যালবাম ‘স্টেপ’ ছিল সুপারহিট। এই মিউজিক অ্যালবামের মাধ্যমে প্রথম সারির কে-পপ গায়কদের তালিকায় উঠে এসেছিল চুং-এর নাম। 2010 সালে কে-ড্রামা ‘স্মাইল, মম’-এ শেষবার চুং-কে দেখা গিয়েছিল। এরপরেই বিনোদন জগৎ থেকে সরে গিয়েছিলেন চুং। হেরাল্ড পপের রিপোর্ট অনুসারে, 2010 সালে চুং-এর কোলন ক্যান্সার ধরা পড়ে। এরপর থেকে আর্থিক উপার্জনের জন্য একটি মোটরবাইক কোম্পানিতে কাজ করতেন চুং। বিয়ে হয়েছিল তাঁর। 2021 সালের অগস্ট মাসে চুং সংক্রান্ত এই তথ্য সকলের সামনে আসে। লাগাতার তের বছর কোলন ক্যান্সারের সাথে লড়াই করলেও শেষরক্ষা হল না।

21 শে জুলাই চুং-এর শেষকৃত্য সম্পন্ন হওয়ার পর তাঁর অকালপ্রয়াণের খবর পরিবারের তরফে প্রকাশ করা হয়েছে। চুং-এর প্রয়াণে শোকস্তব্ধ কোরিয়ান বিনোদন জগৎ।

whatsapp logo