whatsapp channel

Kubbra Sait: মায়ের বন্ধু জোর করে প্যান্ট খুলেছিল, মুখ খুললেন কুব্রা সৈত

একবিংশ শতকেও টিনএজ মেয়েদের উপর যৌন নির্যাতন হলে তাঁরা ভয়ে চুপ করে থাকেন। ব্যতিক্রম নন ছেলেরাও। সমাজে যৌন নির্যাতনের শাস্তি সবসময়ই ভুগতে হয় ভুক্তভোগীকে। ছাড় পেয়ে যায় নির্যাতনকারীরা। কুব্রা সৈত…

Avatar

একবিংশ শতকেও টিনএজ মেয়েদের উপর যৌন নির্যাতন হলে তাঁরা ভয়ে চুপ করে থাকেন। ব্যতিক্রম নন ছেলেরাও। সমাজে যৌন নির্যাতনের শাস্তি সবসময়ই ভুগতে হয় ভুক্তভোগীকে। ছাড় পেয়ে যায় নির্যাতনকারীরা। কুব্রা সৈত (Kubra Sait) -এর জীবনেও ঘটেছিল এমন ঘটনা। বহু বছর তিনিও চুপ করেছিলেন। কিন্তু এবার নীরবতা ভেঙে নিজের বইয়ে তাঁর জীবনের সেই অন্ধকারময় অতীতকে তুলে ধরলেন কুব্রা। আরও একবার প্রমাণিত হল কলমের শক্তি ক্ষুরধার।

সম্প্রতি নিজের জীবন অবলম্বনে কুব্রা লিখেছেন একটি বই যার নাম ‘ওপেন বুক : নট কোয়াইট আ মেময়ার’। এই বইতে কুব্রা লিখেছেন তাঁর সতের বছর বয়সের দুঃসহ সময়ের কথা। সেই সময় বেঙ্গালুরুর একটি রেস্তোরাঁয় প্রায়ই যেতেন কুব্রা ও তাঁর পরিবার। ফলে সেই রেস্তোরাঁর মালিকের সাথে তাঁদের পারিবারিক ঘনিষ্ঠতা হয়। লোকটি ছিলেন বিবাহিত ও এক সন্তানের পিতা। একসময় কুব্রার পরিবারের আর্থিক দুঃসময় শুরু হয়। সেই সময় পাশে দাঁড়ান ওই ব্যক্তি। কিন্তু কুব্রা জানতেন না, এর মূল্য তাঁকেই চোকাতে হবে। কুব্রার মা ওই ব্যক্তিকে বিশ্বাস করতেন, তাঁকে বন্ধু ভাবতেন।

 

View this post on Instagram

 

A post shared by Kubbra Sait (@kubbrasait)

একবার গাড়িতে ওই ব্যক্তির সাথে পিছনের সিটে বসেছিলেন কুব্রা। হঠাৎই তাঁর পোশাকের নিচে হাত গলিয়ে দেন ওই ব্যক্তি। কুব্রার থাইয়ে নিজের হাত ঘষতে থাকেন তিনি। এটি ছিল প্রথমবার। কিন্তু একসময় ওই ব্যক্তি জোর করে কুব্রাকে হোটেলে নিয়ে গিয়ে তাঁকে যৌন হেনস্থা করেন। কুব্রা পালাতে চেয়েও পারেননি। এমনকি কুব্রার মায়ের সামনে ওই ব্যক্তি তাঁকে চুম্বন করলে কুব্রার মা ভাবেন, ওই ব্যক্তি তাঁর মেয়েকে স্নেহ করেন। প্রায় আড়াই বছর ধরে যৌন নির্যাতন সহ্য করেছিলেন কুব্রা। এই ঘটনা মাকে বললে তাঁর পরিবারকে প্রাণে মেরে দেওয়ার হুমকি দিতেন ওই ব্যক্তি।

কিন্তু একসময় কুব্রার সাথে অশান্তির জেরে ওই ব্যক্তি তাঁদের পরিবারের পাশ থেকে সরে যান। সেই সময় তিনি আরও এক সন্তানের পিতা হয়েছেন। কুব্রার মা নিজের মেয়েকে বড়দের অসম্মান করার জন্য বকেছিলেন। কিন্তু পরবর্তীকালে কুব্রা মাকে সব সত্যি কথা জানিয়ে দিয়েছিলেন। এরপর সমগ্র দুনিয়ার কাছে তাঁর যৌন হেনস্থার বর্ণনা তুলে ধরলেন কুব্রা।

whatsapp logo