Hoop PlusTollywood

Paoli Dam: ‘ছত্রাক’ ছবিতে ঘনিষ্ঠ হতেও দু’বার ভাবিনি: পাওলি দাম

বাংলা সিনে জগতে এক পরিচিত মুখ পাওলি দাম (Paoli Dam)। শুধু টলিউড নয়, বলিউডে কাজ করেও সাহসী দৃশ্যে তার অভিনয়ের দক্ষতা নজর কেড়েছে দেশবাসীর। এই নিয়ে নানা কটাক্ষ, তির্যক মন্তব্য উঠে এলেও তাতে বেশি কর্ণপাত করেননি অভিনেত্রী নিজে। ‘বোল্ড’ তকমা জুটলেও, তাতে আমল দেননি তিনি। বরং এসব থেকে ইন্ধন খুঁজে নিজেকে আরো বেশি উন্মুক্ত প্রজাপতি করে তুলেছেন এই অভিনেত্রী। আরো বেশি করে লাস্যময়তা ঢেলে দিয়েছেন নিজের অভিনয়ের মাধ্যমে। তবে এবার নিজের এই সাহসী অভিব্যক্তির বিষয়ে মুখ খুললেন তিনি। কিভাবে নিজেকে প্রস্তুত করেন এসব চরিত্রের জন্য, সেই বিষয়টিও খোলসা করলেন এই বঙ্গ সুন্দরী।

অভিনেত্রী পাওলি দামের অভিনয় কেরিয়ারের মাইলফলক বলা চলে ‘ছত্রাক’ ছবিটিকে। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে চরিত্রের খাতিরে তাকে নগ্ন হতে হয়েছিল। ক্যামেরার সামনেই নিজেকে নগ্নিকা করে তুলে ঘনিষ্ঠ হতে হয়েছিল এক অভিনেতার সঙ্গে। আর এই দৃশ্যকে ঘিরে তৎকালীন সময়ে যথেষ্ট সমালোচনার মুখেও পড়তে হয়েছিল অভিনেত্রীকে। বাংলার মেয়ে হয়ে এই ধরণের সাহসী দৃশ্যে অভিনয়, সেই সময়ে সাধারণ কোনো বিষয় ছিল না। তবে এবার সেই সমালোচনার যোগ্য জবাব দিলেন অভিনেত্রী।

একটি সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন যে চরিত্রের স্বার্থে এই ধরণের খোলামেলা দৃশ্যে অভিনয় করতে বা নগ্ন হতে বরাবর রাজি তিনি। কাজের ক্ষেত্রে তার ‘লজ্জা’ নেই বলেই জানান অভিনেত্রী। এই সাক্ষাৎকারে তিনি তার উপর দেওয়া নানা তকমা প্রসঙ্গেও মুখ খোলেন। পাওলি জানান যে, তাকে নিয়ে আলোচনা হচ্ছে মানে এই যে তিনি এক পরিচিত মুখ।তার কথায়, “আমাকে এইসব তকমা দেন অনেকেই। তার মানে আমি ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির পরিচিত মুখ। আমাকে সকলে চেনেন। তাই আমাকে নিয়ে সকলে কথা বলছেন।”

প্রসঙ্গত, ২০০৩ সালে বাংলা ধারাবাহিক ‘জীবন নিয়ে খেলা’-র হাত ধরে ইন্ডাস্ট্রিতে পা রাখেন তরুণী অভিনেত্রী। এরপর তিনি কাজ করেন ‘তিথির অতিথি’ ধারাবাহিকে। তবে বড় পর্দায় তার প্রথম কাজ ‘তিন ইয়ারি কথা’। টলিউডের একাধিক ছবিতে কাজ করেছেন অভিনেত্রী। এছাড়াও বলিউডে ‘হেট স্টোরি’ ছবিতেও তাকে দেখা যায় এক লাস্যময়ী নারীর ভূমিকায়।

 

View this post on Instagram

 

A post shared by Paoli Dam (@paoli_dam)