BollywoodHoop Plus

Kumar Sanu: বিতর্ক বাড়লেই টিআরপি বাড়বে, বর্তমান রিয়েলিটি শোয়ের হাল নিয়ে বিষ্ফোরক কুমার শানু!

ছোটপর্দায় বিনোদনের অন্যতম অঙ্গ রিয়েলিটি শো (Reality Show)। তরুণ প্রজন্মের কাছে এই সমস্ত শোয়ের বিশেষ গুরুত্ব রয়েছে, কারণ এই শো গুলি প্রতিভাকে পরিচিতি দেওয়ার একটা মঞ্চ হয়ে উঠেছে। যাদের কাছে আত্মপ্রকাশের সামর্থ্য নেই বা সুযোগ নেই, তাদের জন্য একটা গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠছে রিয়েলিটি শো গুলি। এই সব শোয়ের দৌলতেই ইন্ডাস্ট্রির কেউকেটাদের নজরে পড়ার পাশাপাশি খুলে যাচ্ছে প্রতিভাকে কাজে লাগিয়ে রোজগারের দরজাও। কিন্তু সেই সঙ্গে রিয়েলিটি শো গুলি সম্পর্কে নানা রকম ধারণাও তৈরি হচ্ছে দর্শক মহলে। সম্প্রতি এ বিষয়ে মুখ খুলতে শোনা গেল কুমার শানুকে।

বলিউডের প্লেব্যাক জগতের বহুদিনের সদস্য কুমার শানু। অগুন্তি হিট, সুপারহিট গান তিনি উপহার দিয়েছেন যেগুলো প্রজন্মের পর প্রজন্ম ধরে শুনে আসছে মানুষ। পাশাপাশি রিয়েলিটি শোয়েরও অংশ তিনি। বাংলা, হিন্দি দুই ভাষার শোয়েরই বিচারকের আসনে বসেছেন শানু। সঙ্গীতশিল্পী বলেন, এই রিয়েলিটি শো গুলি এখন তাঁদের পেশার একটা অঙ্গ হয়ে উঠেছে। কারণ যারা তাঁদের কাছে শিখতে চায়, তাঁদের কাছে পৌঁছাতে চায়, তাদের শেখানোর একটা সুযোগ করে দিচ্ছে রিয়েলিটি শো গুলি।

কুমার শানু

গায়ক আরো বলেন, অনেক নতুন প্রতিভা উঠে আসছে এই শো গুলির হাত ধরে। তিনি সততার সঙ্গে বিচার করেন। কাউকে কখনো খারাপ বলেন না। কিন্তু কোন কথা যে কার মনে আঘাত দিয়ে দেবে তা বোঝা যায় না। তাই ভালোটা বলার সঙ্গে সঙ্গে ভুল ত্রুটি গুলোও বুঝিয়ে বলা জরুরি। কুমার শানুর কথায়, তাঁদের কাজ হল শেখানো, অনুপ্রেরণা দেওয়া। কাউকে আঘাত দেওয়া নয়।

বর্তমানে সবকিছুই হয়ে উঠেছে টিআরপি সর্বস্ব। রিয়েলিটি শো তেও বিতর্ক কম হয় না। এমন ধারণা হয়েছে, যত বিতর্ক ততই টিআরপি। এ বিষয়ে অবশ্য শানুর মত আলাদা। তিনি বলেন, যাই হয়ে যাক না কেন, দক্ষতা হল মূল কথা। গানটা গাইতে হবে সবার আগে। তারপর তাতে যা সংযোজন করার তা করা যাবে। কারণ গানটাও বিনোদনেরই অংশ। কুমার শানু বলেন, অনেকের রিয়েলিটি শো নিয়ে অন্য রকম ধারণা রয়েছে। কিন্তু গান ঠিক মতো গাইতে পারলে তাকে কেউ আটকাতে পারবে না।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই