whatsapp channel
BollywoodHoop Plus

Lata Mangeshkar: আইসিইউ-তে ভর্তি লতা মঙ্গেশকরের জন্য প্রার্থনা করুন, আর্তি চিকিৎসকদের

ঝড়ের বেগে খবর ছড়িয়ে পড়েছিল, ভারতের নাইটিঙ্গেল লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) করোনায় আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউ-তে ভর্তি। রয়েছে মৃদু উপসর্গ। সমগ্র ভারতবর্ষের কপালে পড়েছিল চিন্তার ভাঁজ। কিন্তু সমস্ত আশঙ্কাকে মিথ্যা করে দিয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন কিংবদন্তী গায়িকা। নেওয়া হচ্ছে ককটেল থেরাপির সাহায্য।

লতার চিকিৎসক প্রতীত সমদানি (Pratit Samdani) জানিয়েছেন, এই মুহূর্তে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও বাড়তি যত্নের প্রয়োজন। তাই আপাতত তাঁকে আইসিইউ-তে রাখা হচ্ছে। লতাকে সারাক্ষণ নজরে রাখা হচ্ছে। এই মুহূর্তে তাঁর সাথে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না। পরিবারের তরফে বলা হয়েছিল, লতাকে বয়সজনিত কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু পরবর্তীকালে হাসপাতালের তরফে জানানো হয়, কোভিড পজিটিভ লতা নিউমোনিয়াতেও আক্রান্ত। এর ফলে তাঁর শ্বাসকষ্ট হতে থাকে। ফলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

লতার চিকিৎসক প্রতীত সমদানি জানিয়েছেন, লতার ক্ষেত্রে সকলকে ধৈর্য ধরতে হবে। সকলকে ঈশ্বরের কাছে প্রার্থনা করার জন্য অনুরোধ জানিয়েছেন প্রতীত। বিরানব্বই বছর বয়সী গায়িকার ক্ষেত্রে তাঁর বয়সও ফ্যাক্টর হয়ে দাঁড়াচ্ছে। ফলে লতা চিকিৎসায় সাড়া দিলেও বাড়তি সাবধানতা অবলম্বন করে তাঁকে আইসিইউ-তেই রাখা হচ্ছে। কবে তাঁকে হাসপাতাল থেকে ডিসচার্জ করা হবে, তা জানা যাচ্ছে না।

2009 সালে শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হলেও দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন লতা। করোনা পরিস্থিতিতে, ‘হুপহাপ’ (HOOPHAAP)-এর তরফ থেকে সকলকে অনুরোধ করা হচ্ছে, প্রবীণ, শিশু ও নারীদের যত্ন নিন। মাস্ক ও স‍্যানিটাইজার ব্যবহার করুন। অসুস্থ বোধ করলে চিকিৎসকের পরামর্শ নিন। সুস্থ থাকুন, সুস্থ রাখুন।

 

View this post on Instagram

 

A post shared by Farida Mir (@the_faridamir)

whatsapp logo