Laxmipuja Totka: লক্ষ্মী পুজোয় এই পাঁচটি সহজ টোটকা মেনে চলুন, দূর হবে সংসারের অভাব

আগামীকাল লক্ষ্মীপূজো, লক্ষ্মীপূজোয় যদি অনেক বেশি পরিমাণে ভালো থাকতে চান বা সারা বছর যদি মায়ের কাছে কিছু চান তাহলে দেখবেন আপনার জীবন কত সুন্দর হয়ে যাবে। আপনি যদি লক্ষ্মী পুজোর দিন এই কাজগুলো করতে পারেন তাহলে মা লক্ষ্মী আপনার প্রতি তুষ্ট হবে, তবে অনেকেই এগুলো বিশ্বাস করে না। যারা করেন না তারা করবেন না কিন্তু যাদের ঈশ্বর এ বিশ্বাস আছে, তারা এই পাঁচটা কাজ সহজে করতে পারেন।

এই পাঁচটি কাজ করলে দেখবেন আপনার জীবনের সমস্ত সমস্যা মিটে যাবে। তবে খুব মন দিয়ে করতে হবে মনোযোগ সহকারে করতে হবে। কারণ এই ছোট ছোট টোটকা যদি অমনোযোগী হয়ে করেন তাহলে কিন্তু একেবারেই আপনি আপনার মনের মতন ফল পাবেন না।

১)লক্ষ্মীপুজোর দিন সন্ধ্যেবেলা স্নান করে একটি লাল কাপড় এর উপর লক্ষ্মী মূর্তিকে রাখতে হবে। কখনোই অশুদ্ধ কাপড়ে বা অসুদ্ধ হয়ে নোংরা হয়ে এই ভাবে দেবী মূর্তিতে হাত দেবেন না, তাহলে কিন্তু হতে পারে মহাবিপদ।

২) দেবীর আরাধনা করার জন্য অবশ্যই দেবীর ব্রত কথা পাঠ করতে হবে, ব্রতকথা নিয়ম করে নিষ্ঠা করে পালন করলে দেখবেন, আপনি যা চাইছেন তাই পেয়ে যাবেন।

৩) মা লক্ষ্মী যদি আশীর্বাদ পেতে চান তাহলে অবশ্যই তাকে একটি পান দিন। এছাড়াও জবা ফুল, গাঁদা ফুল এবং পদ্মফুল অর্পণ করতে পারেন এতে মা লক্ষ্মী খুশি হবেন।

৪)রাত্রিবেলা একটি ঘটের মধ্যে জল ভর্তি করে রাখুন আর বাড়িতে সমস্ত জায়গায় প্রদীপ জ্বালান। বাড়ির কোন জায়গা যেন অন্ধকার না থাকে। সারা রাত্রি ঠাকুর ঘরে একটি প্রদীপ জ্বালিয়ে রাখুন, তবে বিপদের সম্ভাবনা থেকে যদি এড়াতে চান, তাহলে ঠাকুর ঘরের লাইট জ্বেলে রাখুন এতে অর্থ সম্পদ আপনার ঘরে প্রবেশ করবে।

৫) দুধ, ঘি, দই সমস্ত কিছু দিয়ে পঞ্চমৃত বানাবেন এবং এটি দেবীকে দান করবেন, তবে এর উপরে তুলসী পাতা দিতে একেবারেই ভুলে যাবেন না।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।