Hoop Fitness

Lifestyle: বর্ষাকালে পেট ভালো রাখার পাঁচটি সহজ টোটকা

বর্ষাকাল মানেই পেট খারাপের একটা সমস্যা থেকেই যায়। কিন্তু তার জন্য অনেকাংশেই আমাদের খাওয়া-দাওয়া বা ভুলভাবে খাওয়ার পদ্ধতি হয়ে থাকে, কীভাবে মাত্র সহজ পাঁচটি টিপস অনুসরন করেই আপনি বর্ষাকালে নিজেকে ভালো রাখতে পারেন আমাদের Hoophaap পাতায় জেনে নিন তার কিছু অংশ।

১) আমরা অনেক সময় অনেক দিনের রান্না করে ফ্রিজে রেখে দিই, রান্নার সুবিধার্থে। কিন্তু বর্ষাকালে কখনই এমনটা করতে নেই। বেশিদিন ফ্রিজের মধ্যে খাবার থাকলে কিন্তু শুধু বর্ষাকালে যে কোন সময় ব্যাকটেরিয়া তার মধ্যে জমাট বাঁধে যে আমাদের পেজের জন্য মোটেই ভালো নয়।

২) বর্ষাকালে চারিদিকে জলস্তর বেড়ে যাওয়ার জন্য এছাড়াও অনেক সময় বন্যা হওয়ার ফলে খাবার জলের জায়গাগুলি অনেক সময় দূষিত হয়। তাই বর্ষাকালে যদি মনে করেন সামান্য করে জল ফুটিয়ে নিতে পারেন, অবশ্য যদি তারা সম্ভব হয় জলের মধ্যে ফুটকি দিয়ে ভালো করে মিশিয়ে নিন সেই জল থেকে খেতে পারেন।

৩) বর্ষাকালে বাজারের কাটা ফল কখনো খাবেন না। এমনি সময়েই বাজারের কাটা ফল খাওয়া উচিত নয়, কিন্তু বর্ষাকালে যদি এই বাজারের কাটা ফলের গুণগতমান আরও বেশ খানিকটা নেবে যায়।

৪) বর্ষাকালে খুব একটা তেল মশলাদার খাবার খাওয়া একেবারেই উচিত নয়।

৫) গরমকালে আমরা নিজের চেষ্টাতেই অনেক খানি জল পান করি। কিন্তু বর্ষাকালে যেহেতু সেই চাহিদাটা খানিকটা কমে যায়, আমরা জল কম খাই, কিন্তু বর্ষাকালেও প্রচুর পরিমাণে বিশুদ্ধ জল পান করা উচিত।

whatsapp logo