Hoop News

Weather Update: টানা ৩ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, কি বলছে ওয়েদার আপডেট!

সোমবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার দক্ষিণের পাঁচ জেলায় ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বুধবার ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণের তিন জেলায়। উত্তরবঙ্গে আগামী শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোম এবং বুধবার উত্তরের আট জেলাতেই ঝড়বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। মাঝে মঙ্গলবারও পাঁচ জেলায় ভারী বৃষ্টির জন্য সতর্কতা জারি করা হয়েছে।

হাওয়া অফিসের বুলেটিন অনুযায়ী, এখন দক্ষিণ বাংলাদেশ এবং আশপাশের অঞ্চলের উপর রয়েছে নিম্নচাপ। সমুদ্রপৃষ্ঠ থেকে ৭.৬ কিলোমিটার উচ্চতায় রয়েছে সেই নিম্নচাপ, যা ক্রমে উত্তর এবং উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। ১৯ অগস্ট, আজ বাংলাদেশ এবং সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর গভীর নিম্নচাপে পরিণত হবে।

পরের তিন-চার দিনে এই নিম্নচাপ পশ্চিম এবং উত্তর-পশ্চিমে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশের উপর দিয়ে এগোতে থাকবে। এর প্রভাবে সে সব জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য দিকে, পশ্চিম অসম থেকে উত্তর ওড়িশা পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা। তার প্রভাবেই বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে। নিম্নচাপের প্রভাবে উত্তাল থাকবে সমুদ্র। তাই মৎস্যজীবীদের মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

সোমবার বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য সাধারণ মানুষের অসুবিধা হতে পারে কারণ সোমবার হল রবিবারের ছুটির পরে কর্মদিবস। যদিও অনেকের রাখি পূর্ণিমার জন্য হয়তো এই দিন ছুটি থাকবে, কিন্তু যে সমস্ত বেসরকারি অফিসগুলো রয়েছে সেগুলো কিন্তু একেবারেই খোলা থাকবে। মঙ্গলবার দক্ষিণের পাঁচ জেলায় ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বুধবার ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণের তিন জেলায়।

Related Articles