Hoop NewsHoop Trending

MP Recruitment: মাধ্যমিক পাশে টেকনিশিয়ান পদে চাকরির সুযোগ! দেখুন শূন্যপদের বিস্তারিত

করোনাকাল কাটিয়ে স্বাভাবিক হয়েছে জনজীবন। আর এই স্বাভাবিক জনজীবনে পাল্লা দিয়ে বাড়ছে চাকরির চাহিদা। বর্তমানে শিক্ষিত যুবসমাজের মধ্যে কর্মসংস্থান হয়ে দাঁড়িয়েছে একটি প্রধান চিন্তা। কাজের আকাল দেশজুড়ে। এর মাঝেই এল সুখবর।

এবার চাকরির খবর দিল রাজ্যের বিড়লা ইন্ডাস্ট্রিয়াল এন্ড টেকনোলজিক্যাল মিউজিয়াম। মাধ্যমিক পাশের যোগ্যতায় টেকনিশিয়ান পদে এবার নিয়োগ করবে এই সংস্থা। রাজ্যের সমস্ত নাগরিকরা এই পদের জন্য আবেদনযোগ্য। একনজরে দেখে নিন এই শুন্যপদের বিস্তারিত।

এমপ্লয়মেন্ট নং: ১/২০২৩

পদের নাম: টেকনিশিয়ান ‘এ’

শূন্যপদের সংখ্যা: ২ টি (অসংরক্ষিত- ১টি, তফসিলি জাতি- ১টি)

নিয়োগের স্থান: বিড়লা ইন্ডাস্ট্রিয়াল এন্ড টেকনোলজিক্যাল মিউজিয়াম (অসংরক্ষিত), নর্থ বেঙ্গল সায়েন্স সেন্টার (তফসিলি জাতি)

শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক পাশ। সঙ্গে আইটিআই কোর্স করে থাকতে হবে সংশ্লিষ্ট ট্রেডে। এছাড়াও সংশ্লিষ্ট পদে ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন: ১৯,৯০০/- থেকে ৩৪,৭২৫/- টাকা।

বয়স: ২৮/০১/২০২৩ তারিখের মধ্যে প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়মে ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি: অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। প্রথমে সব বৈধ নথি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর আবেদনের ফি দিয়ে করতে হবে আবেদন। https://bitm.gov.in/recruitment/ -এই ওয়েবসাইটে আবেদন করতে হবে।

আবেদন ফি: অসংরক্ষিত প্রার্থীদের আবেদনের ফি ৭০০/- টাকা। তবে সংরক্ষিত শ্রেণীর এবং মহিলা প্রার্থীদের আবেদন ফি লাগবে না।

আবেদনের শেষ তারিখ: ২৮/০১/২০২৩

Disclaimer: সমস্ত তথ্য যাচাই করে তবেই আবেদন করুন। কোনরূপ প্রতারণার জন্য hoophaap দায়ী থাকবে না।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা