Hoop PlusTollywood

Rituparna Sengupta: সুখবর দিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত!

প্রেক্ষাগৃহের ভিড় কখনও বিচার করতে পারে না কোনো ফিল্মের সফলতা। ‘মহিষাসুরমর্দিনী’ ব্যতিক্রমী ফিল্ম। এই নারী কেন্দ্রিক ফিল্মের মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। ‘মহিষাসুরমর্দিনী’ পরিচালনা করেছেন রঞ্জন ঘোষ (Ranjan Ghosh)। এবার এই ফিল্মের মুকুটে জুড়ল এক নতুন পালক। ‘ফিপরেস্কি’ জুরি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত পঞ্চাশটি ভারতীয় ফিল্মের মধ্যে স্থান করে নিয়েছে ‘মহিষাসুরমর্দিনী’। এদিন সকালে ঋতুপর্ণা সোশ্যাল মিডিয়ায় এই সুখবর শেয়ার করে নিয়েছেন অনুরাগীদের সাথে।

তিনি জানালেন, ‘ফিপরেস্কি’-র মতো একটি প্ল্যাটফর্মে ‘মহিষাসুরমর্দিনী’-র মনোনয়ন সাফল্য তো বটেই, যথেষ্ট গর্বেরও বটে। এই ফিল্মটি বার্তাবাহী যা সকলের উপর প্রভাব ফেলবে বলে মনে করেন ঋতুপর্ণা। তিনি চান, ‘মহিষাসুরমর্দিনী’ যেন সেরার তালিকা পর্যন্ত যাক এবং খেতাব জয় করে আনুক। পাশাপাশি এই ফিল্মের প্রযোজককেও ধন্যবাদ জানিয়েছেন ঋতুপর্ণা। ‘মহিষাসুরমর্দিনী’-র পরিচালক রঞ্জন এই ফিল্মের চিত্রনাট্যের উপর দশ বছর ধরে কাজ করেছেন। তিনি জানালেন, এই ফিল্মটি হ্যাবিট‍্যাট ফিল্ম ফেস্টিভ্যালের পরিবর্তে থিয়েটার ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছিল।

গত বছর হ্যাবিট‍্যাট ফিল্ম ফেস্টিভ্যালের জন্য রঞ্জন ‘মহিষাসুরমর্দিনী’ জমা দিলেও ফিল্মে নাটকের মিশেল থাকার ফলে থিয়েটার ফেস্টিভ্যালে এই ফিল্ম প্রদর্শিত হয়েছিল। ‘মহিষাসুরমর্দিনী’ প্রথম ভারতীয় ফিল্ম যা হ্যাবিট‍্যাট থিয়েটার ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছে। ‘মহিষাসুরমর্দিনী’ নারীর উপর সমাজের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের বার্তা দিয়েছে দর্শকদের।

2022 সালে মুক্তিপ্রাপ্ত ‘মহিষাসুরমর্দিনী’-তে ঋতুপর্ণা ছাড়াও অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay), শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) প্রমুখ।

whatsapp logo