Regional

Mahiya Mahi: বাতিল অভিনেত্রী মাহিয়া মাহির নির্বাচনী মনোনয়নপত্র

বাংলাদেশে বর্তমানে চলছে নির্বাচনী আবহ। শোনা যাচ্ছে, নির্বাচনে আওয়ামী লীগের জন্য প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে চান অভিনেত্রী অপু বিশ্বাস (Apu Biswas)। অপরদিকে নির্দল প্রার্থী হিসাবে নির্বাচনে লড়তে চেয়েছিলেন আরও এক জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি (Mahiya Mahi)। কিন্তু মনোনয়নপত্র বাতিল করে দিলেন রিটার্নিং অফিসার ও জেলাশাসক শামিম আহমেদ (Shamim Ahmed)। জানা গিয়েছে, মাহি নাকি সঠিক তথ্য জমা দেননি। সমস্যা রয়েছে মাহির স্বাক্ষরেও। এই কারণে বাতিল করে দেওয়া হয়েছে তাঁর মনোনয়নপত্র। কিন্তু মাহি আঁচ পেয়েছেন ষড়যন্ত্রের। এই কারণে তিনি এই ঘটনার আগের দিন রাতে ফেসবুকে একটি গুরুত্বপূর্ণ পোস্ট করেছিলেন।

মাহি লিখেছেন, তিনি যে খবর পেয়েছেন তা যদি সত্যি হয়, তাহলে কারও কপাল খারাপ আছে। কোনো নাম লেখেননি মাহি। ওই ব্যক্তিকে তিনি উল্লেখ করেছেন ‘আপনি’ বলে। এমনকি তাঁর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার কথাও লিখেছেন মাহি। কিন্তু বাংলাদেশের সংবাদমাধ্যম থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, মাহির স্বাক্ষর মেলেনি। একদিকে বাংলাদেশের রাজনীতিতে লহমায় কোণঠাসা হয়ে পড়েছেন মাহি। অপরদিকে বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতেও তাঁর অবস্থা তথৈবচ। সম্প্রতি ঢালিউড প্রযোজক ও পরিচালক মুন্না খান (Munna Khan) নির্মিত ফিল্ম ‘ডার্ক ওয়ার্ল্ড’ থেকে সরে যেতে হয়েছে মাহিকে। পরিচালক একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, এই ফিল্মের জন্য তাঁর প্রথম পছন্দ ছিলেন পরীমণি (Porimoni)।

কিন্তু তিনি রাজি না হওয়ার ফলে মাহিকে কাস্ট করতে বাধ্য হন মুন্না। শোনা গিয়েছে, তাঁকে নিয়ে ফিল্মের শুটিং শুরু হয়ে গেলেও মুন্নার নেতিবাচক মন্তব্যে অপমানিত বোধ করেন মাহি। এরপরেই তিনি ‘ডার্ক ওয়ার্ল্ড’ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন। এমনকি এই ফিল্ম বাবদ প্রাপ্ত অগ্রিম পারিশ্রমিকও মুন্নাকে ফিরিয়ে দিয়েছেন মাহি।

তবে মাহি জানিয়েছেন, পরীমণি তাঁর যথেষ্ট ভালো বন্ধু। পেশাদার সিদ্ধান্ত কখনও তাঁদের সম্পর্কের উপর প্রভাব ফেলবে না বলে মনে করেন মাহি।

whatsapp logo