whatsapp channel

Malaika Arora: মালাইকার আগে ভয়ে ‘ছাঁইয়া ছাঁইয়া’ গানে নাচতে রাজি হননি এই ৫ অভিনেত্রী

পাহাড়ি ব্রিজের উপর সাদা ধোঁয়া ছেড়ে এগিয়ে যাচ্ছে ট্রেন। আর সেই চলন্ত ট্রেনের ছাদে উল্লাসে নাচ করছেন শাহরুখ খান (Shahrukh Khan) ও মালাইকা আরোরা (Malaika Arora)। ১৯৯৮ সাল মুক্তি পাওয়া…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পাহাড়ি ব্রিজের উপর সাদা ধোঁয়া ছেড়ে এগিয়ে যাচ্ছে ট্রেন। আর সেই চলন্ত ট্রেনের ছাদে উল্লাসে নাচ করছেন শাহরুখ খান (Shahrukh Khan) ও মালাইকা আরোরা (Malaika Arora)। ১৯৯৮ সাল মুক্তি পাওয়া ‘দিল সে’ ছবির সেই জনপ্রিয় ‘ছাঁইয়া ছাঁইয়া’ গানের দৃশ্য এখনো স্পষ্ট অনেকের মনে। কখনো ট্রেন এগিয়ে যাচ্ছে টানেলের মধ্যে, কখনো আবার ছোট ব্রিজের উপর, কিন্তু নাচ ও গান থামেনি। চলেছে একই লয়ে, একই তালে। নস্টালজিক এই গানের কোরিওগ্রাফার ছিলেন ফারাহ খান (Farah Khan)। তার অনন্য সৃষ্টি এখনো জীবন্ত। কিন্তু এই নাচের জন্য মালাইকার আগে আরো বেশ কিছু অভিনেত্রীকে বেছে নিতে চেয়েছিলেন ফারাহ। কিন্তু শেষ অব্দি মালাইকাই কেন সুযোগ পেয়েছিলেন?

জনপ্রিয় এই গানের কোরিওগ্রাফির সিংহভাগই ছিল ফারাহ খানের সৃষ্টি। আর এই গানে নৃত্যশিল্পী নিয়ে একটি অভিজ্ঞতা ভাগ করে নিলেন তিনি। ‘মুভিং উইথ মালাইকা’ শোয়ের প্রথম দিনেই অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফারাহ খান। আর সেখানেই তিনি হোস্ট মালাইকাকে বলেন, ‘তুমি সেই ছাঁইয়া ছাঁইয়া নায়িকা। তবে আগের ৫ নায়িকা চলন্ত ট্রেনের মাথায় নাচতে রাজি হলে তোমার ভাগ্যে শিকে ছিঁড়ত না!’ কিন্তু কেন ফারাহ একথা বললেন তাকে? তাহলে এর আগে কোন ৫ অভিনেত্রী এই গানে নাচের প্রস্তাবে রাজি হননি? সেকথাও খুলে বলেন ফারাহ খান।

ফারাহ জানান, এই গানে নাচের জন্য প্রথমেই শিল্পা শেট্টিকে বেছে নেওয়া হয়েছিল। কিন্তু চলন্ত ট্রেনের উপর নাচ করার কথা ভেবে ভয় পেয়ে তাতে নাকি রাজি হননি অভিনেত্রী। এরপর আর অনেকের কাছেই এই প্রস্তাব যায়। কিন্তু সবার এরকম কিছু সমস্যা বেরিয়ে আসে এই গানে নাচের ক্ষেত্রে। এর মধ্যে একজন ছিলেন শিল্পা শিরোদকর। তিনি এক সাক্ষাৎকারে এই বিষয়ে আক্ষেপ প্রকাশ করে বলেন, ‘অতিরিক্ত মোটা বলে আমাকে নেওয়া হয়নি শেষ অবধি। চেহারার কারণে সুযোগ হাতছাড়া হয়ে গিয়েছিল। সবই আমার কপাল।’ আর তাই শেষমেষ মালাইকার কাছে গিয়েছিল প্রস্তাব। আর সেই নাচেই বাজিমাত করেছিলেন এই অভিনেত্রী। ছাপিয়ে গিয়েছিলেন অনেক বড় বড় শিল্পীকেও।

প্রসঙ্গত, বর্তমানে মালাইকা ও অর্জুন কাপুরের (Arjun Kapoor) কেমেস্ট্রি নিয়ে চর্চা চলছে বি-টাউনে। কানাঘুষো শোনা গেছে, মালাইকা-অর্জুন নাকি সাতপাকে বাঁধা পড়ার কথাও ভাবছেন। যদিও এই বিষয়ে প্রকাশ্যে কেউই কিছু মন্তব্য করেননি।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা