whatsapp channel

রাগী হাতির পায়ের নীচে পিষে মৃত্যু হল যুবকের, আসামের ভয়াবহ ভিডিও ভাইরাল

বিরক্ত করলে মানুষ যেমন ছেড়ে কথা বলে না, সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, একদল হাতি রাস্তা পেরিয়ে যাচ্ছিল, তাদের মতন করে। কিন্তু মানুষের হয়তো তা ভালো লাগেনি।…

Avatar

HoopHaap Digital Media

বিরক্ত করলে মানুষ যেমন ছেড়ে কথা বলে না, সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, একদল হাতি রাস্তা পেরিয়ে যাচ্ছিল, তাদের মতন করে। কিন্তু মানুষের হয়তো তা ভালো লাগেনি। তাই তাদেরকে ক্রমাগত বিরক্ত করছিল। প্রথমের হাতিগুলো কিছু না করলেও একদম শেষের হাতিটি বুঝিয়ে দিল যে বিরক্ত করার ফল কি হতে পারে।

গত ২৫ শে জুলাই পাস্কাল মুন্ডা নামে এক যুবকের মৃত্যু হয়েছে হাতির পদপৃষ্ট হয়ে। ঘটনাটি ঘটেছে এন এইচ থার্টিনাইন, মরংই টি এস্টেট নুমালিগড়, আসাম। চা বাগান সংলগ্ন এলাকার মানুষ হাতিরা যখন এইরকম রাস্তা দিয়ে পারাপার করে তখন মাঝে মধ্যে তাদেরকে বিরক্ত করেন। এই ভিডিওটি দেখে হাতিটিকে খুব একটা দোষারোপ করবেন না হয়তো সাধারণ মানুষ। কারণ তাদেরকে এতটাই বিরক্ত করা হয়েছে যে ধৈর্যের বাঁধ ভেঙ্গে গেছে হাতিটির।

ভাইরাল ভিডিওটি শেয়ার করেছেন আই এফ এস অফিসার পারভীন কাসোয়ান। সাধারণ মানুষ জন ছাড়াও রাস্তাঘাটে প্রচুর মানুষ বাইক নিয়ে ক্রমাগত তাদের পেছনে হর্ন দিয়ে তাদেরকে তাড়া দিচ্ছিল। বেগুনি রঙের শার্ট পরা একজন যুবক তো সম্মানে হলুদ রঙের একটি ব্যাগের মতন জিনিস দিয়ে তাদের সামনে ক্রমাগত নাড়িয়ে যাচ্ছিল। যুবককে কিছু না করলেও অন্য এক যুবক যিনি পাশের একটি খাদে হঠাৎ করেই পড়ে যান, আর তখনই হাতি রেগে গিয়ে তার গায়ের উপর পা তুলে দেয়। ঘটনাচক্রে সেখানে তার মৃত্যু হয়। পরবর্তীকালে তাকে গোলাঘাট সিভিল হসপিটালে নিয়ে যাওয়া হলেও তাকে সেখানে মৃত বলে ঘোষণা করা হয়।

পৃথিবীতে বাঁচার অধিকার শুধু মানুষের নেই। প্রত্যেকটা বন্যপ্রাণীর রয়েছে কিন্তু উন্নতির দিকে এগোতে এগোতে মানুষ হয়তো নিজের সীমারেখা থেকে বেরিয়ে গিয়ে এই সমস্ত জীবজন্তুর জীবনকে বিপন্ন করে তুলছে। বন জঙ্গল কেটে দিয়ে কংক্রিটের জঙ্গল তৈরি করছে। যার ফলে এই সমস্ত বন্যপ্রাণ আজ বিপর্যস্ত। ঈশ্বর এই পৃথিবীটাকে তৈরি করেছেন প্রত্যেকটি প্রাণীকে সমানভাবে থাকার জন্য মানুষের বোধহয় এখন সেই দিন চলে এসেছে।

দেখে নিন ভাইরাল ভিডিও -»

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media