whatsapp channel

মণিরত্নমকে না চেনার মূল্য দিতে হয়েছিল কাজলকে, হাতছাড়া হয় এই সুপারহিট সিনেমা

কাজল (Kajol) বরাবর একটু আপনভোলা ধরনের। একটি সাক্ষাৎকারে তিনি নিজেও একবার এই কথা স্বীকার করেছিলেন। তাঁর এই মানসিকতার জন্য একবার তাঁর হাত থেকে চলে গিয়েছিল বিখ্যাত পরিচালক মণিরত্নম (Maniratnam)-এর ফিল্মের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কাজল (Kajol) বরাবর একটু আপনভোলা ধরনের। একটি সাক্ষাৎকারে তিনি নিজেও একবার এই কথা স্বীকার করেছিলেন। তাঁর এই মানসিকতার জন্য একবার তাঁর হাত থেকে চলে গিয়েছিল বিখ্যাত পরিচালক মণিরত্নম (Maniratnam)-এর ফিল্মের অফার।

Advertisements

সেই সময় কাজল ‘দুশমন’ ফিল্মের শুটিংয়ে ব্যস্ত ছিলেন। ‘দুশমন’-এ কাজলের বিপরীতে অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত (sanjay dutt)। শাহরুখ খান (shahrukh khan)-এর সঙ্গে কাজলের বন্ধুত্ব এতটাই গভীর যে শাহরুখ প্রায়ই গলার আওয়াজ বদলে কাজলকে ফোন করে ভয় পাইয়ে দিতেন। কাজল এই ঘটনায় অভ্যস্ত হয়ে গিয়েছিলেন। ‘দুশমন’-এর শুটিং চলাকালীন কাজলের কাছে একবার মণিরত্নম -এর ফোন আসে। তিনি সেই সময় ‘দিল সে’ ফিল্মটি বানাচ্ছিলেন।

Advertisements

মণিরত্নম কাজলকে ফোন করে বলেন, তিনি মণিরত্ন বলছেন। কিন্তু কাজল তাঁর কথা বিশ্বাস না করে ভাবেন, শাহরুখ ফোন করে হয়তো মণিরত্নমের নাম নিয়ে মজা করছেন। তিনি তৎক্ষণাৎ মণিরত্নমকে বলেন, শাহরুখ যেন তাঁর সঙ্গে মণিরত্নম সেজে মজা না করেন। তখন মণিরত্নম তাঁকে বলেন, তিনি সত্যিই মণিরত্নম কথা বলছেন। কাজল তাঁর কথা বিশ্বাস না করে বলেন, এবার তিনি কোনোমতেই ভুল করছেন না। তিনি বুঝতে পারছেন, ফোনের ওপারে শাহরুখ রয়েছেন। এরপর কাজল ফোন ছেড়ে দেন। এই ঘটনার কিছুক্ষণ পরেই কাজলের কাছে শাহরুখের ফোন আসে। শাহরুখ বলেন, কাজল অত্যন্ত বোকার মত কাজ করেছেন। মণিরত্নম তাঁর আপকামিং ফিল্মে কাজলকে কাস্ট করার জন্য ফোন করেছিলেন। মণিরত্নমকে কাজলের ফোন নম্বর দিয়েছিলেন শাহরুখ। কিন্তু ততক্ষণে যা ঘটার ঘটে গিয়েছে। তবু কাজল সপ্রতিভ ভাবে উত্তর দিয়েছিলেন, তাঁকে শাহরুখের বলা উচিত ছিল, মণিরত্নম ফোন করবেন।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Kajol Devgan (@kajol)

Advertisements

পরবর্তীকালে মণিরত্নম পরিচালিত ‘দিল সে’ ফিল্মটি সুপারহিট হয়েছিল। সেই ফিল্মে কাজলের বদলে অভিনয় করেছিলেন মণীষা কৈরালা (Manisha kairala) এবং অপর একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন প্রীতি জিন্টা (priti zinta)। ‘দিল সে’-তে নায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ। এ.আর.রহমান (A.r.rehman)-এর কম্পোজিশনে এই ফিল্মের প্রতিটি গান সুপারহিট হয়েছিল।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media