whatsapp channel

Jheel Mehta: মাত্র নয় বছর বয়সে অভিনয়ে হাতেখড়ি, ব্যবসায়ী হয়ে এখন কোটি টাকার মালকিন এই যুবতী

কিছু কিছু ধারাবাহিক হয় যেগুলি দর্শক মহলে পাকাপাকিভাবে জায়গা করে নিতে সক্ষম হয়। এমনি একটি হিন্দি সিরিয়াল হল 'তারক মেহতা কা উলটা চশমা' (Tarak Mehta Ka Oolta Chashma)। বহু বছর…

Nirajana Nag

Nirajana Nag

কিছু কিছু ধারাবাহিক হয় যেগুলি দর্শক মহলে পাকাপাকিভাবে জায়গা করে নিতে সক্ষম হয়। এমনি একটি হিন্দি সিরিয়াল হল ‘তারক মেহতা কা উলটা চশমা’ (Tarak Mehta Ka Oolta Chashma)। বহু বছর ধরে সম্প্রচার হয়ে আসা এই সিরিয়ালের অন্যতম একজন অভিনেত্রী হলেন ঝিল মেহতা (Jheel Mehta)। সোনু চরিত্রে অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। মাত্র নয় বছর বয়সে অভিনয় শুরু করেছিলেন ঝিল। যদিও এখন আর ওই সিরিয়ালে অভিনয় করেন না তিনি।

২০০৯ সালে এই ধারাবাহিকের মাধ্যমেই অভিনয়ে পা রাখেন ঝিল। একটানা চার বছর ধরে এই সিরিয়ালে অভিনয় করেছিলেন তিনি। ২০১২ সালে ওই ধারাবাহিক থেকে সরে আসেন ঝিল। পড়াশোনার কারণেই তারক মেহতা থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। ছোট থেকেই অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন ঝিল মেহতা। তাই মাত্র নয় বছর বয়সে অভিনয়ের সুযোগ আসতে রাজি হয়ে গিয়েছিলেন তিনি। তাহলে হঠাৎ মাঝপথে সরে দাঁড়িয়েছিলেন কেন?

Jheel Mehta: মাত্র নয় বছর বয়সে অভিনয়ে হাতেখড়ি, ব্যবসায়ী হয়ে এখন কোটি টাকার মালকিন এই যুবতী

একটি মাত্র সিরিয়ালে কাজ করেই প্রভূত জনপ্রিয়তা পেয়েছিলেন ঝিল। সম্প্রতি নিজের ইউটিউব ভিডিওতে তিনি জানান, তাঁর দশম শ্রেণির পরীক্ষা চলছিল সে সময়। অভিনয়ের সঙ্গে সঙ্গে পড়াশোনা তিনি চালাতে পারছিলেন না। সিরিয়ালে অভিনয় করার স্বপ্ন পূরণ হয়ে গিয়েছিল তাঁর। তাই আর অভিনয়ে ফিরে যেতে চাননি তিনি।

তার বদলে মুম্বইয়ের এক কলেজে ব্যবসা নিয়ে পড়াশোনা করে স্নাতক হন ঝিল। মেকআপ আর্টিস্ট হিসেবে নিজস্ব ব্যবসা শুরু করেন তিনি। অভিনয় থেকে ব্যবসায়ী হয়ে সাফল্যের চূড়ায় উঠেছেন ঝিল। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ব্যবসা করেন তিনি। এভাবেই করেছেন প্রায় সাত কোটি টাকার সম্পত্তি। ঝিলের মা-ও পেশায় হেয়ার স্টাইলিস্ট। নিজের ব্যবসা ছাড়া মাকেও কাজে সাহায্য করে থাকেন ঝিল। সম্প্রতি দীর্ঘদিনের প্রেমিক আদিত্য দুধের সঙ্গে বাগদান সেরেছেন তিনি। নিজের ব্যবসা নিয়েই দিব্যি আছেন তিনি। আর অভিনয়ে ফেরার কোনো ইঙ্গিত দেননি ঝিল।

 

View this post on Instagram

 

A post shared by Jheel Mehta (@jheelmehta_)

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই