Hoop PlusHoop Story

অসুস্থ বৃদ্ধকে চিকিৎসা করিয়ে সুস্থভাবে বাড়ি পাঠালেন সাংসদ-অভিনেত্রী মিমি

করোনা আবহয়ে কেউ দমে নেই। কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন টলিউডের বহু তারকা। বলিউডে যেমন অক্ষয় কুমার ও সোনু সুদ একের পর এক সামাজিক কাজে নিজেদের সম্পর্পন করেছেন, বাংলাতেও এগিয়ে এসেছেন অনেক অভিনেতা ও অভিনেত্রী। বিশেষত দেব বহুবার বহু অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন, এইবার সেই কাজেও ব্রতী হয়েছেন সাংসদ অভিনেতা মিমি চক্রবর্তী।

গত ২২ শে অগাস্ট অনুরাধা চক্রবর্তীর সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দেখেন মিমি। সেই পোস্ট দেখেই সাড়া দেন মিমি চক্রবর্তী। অনুরাধা চক্রবর্তী বলে একজন এই পোস্টটি করেন। শেক্সপিয়র সরণিতে একজন বৃদ্ধকে, প্রায় অজ্ঞান অবস্থায় দেখতে পান অনুরাধা। সেই বৃদ্ধের পায়ে অজস্র ঘা এবং সে প্রায় উঠে দাঁড়াতে পারছিলো না।

এই অবস্থায় একজনকে রাস্তায় পড়ে থাকতে দেখে অনুরাধা দেবী তাঁকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানোর চেষ্টা করেন। তিনি নিজে বহু স্বেচ্ছাসেবী সংগঠন ও বিভিন্ন হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু কোনো সুরাহা করতে পারেননি। তখন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে এই বৃদ্ধের ছবি সহযোগে একটি পোস্ট করেন তিনি। সেই পোস্ট দেখে যোগাযোগ করেন সংসদ মিমি চক্রবর্তী। কলকাতা পুলিশের সঙ্গে কথা বলেন সাংসদ-অভিনেত্রী। কলকাতা পুলিশের সাহায্যে সেই বৃদ্ধকে ভর্তি করা হয় শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে।

তবে, এই খবর ভাইরাল হবার পর ওই বৃদ্ধের বাড়ির লোকজন দেখা করতে আসে। এরপর জানা যায় ওই বৃদ্ধের নাম কুমুদ শীল। রানাঘাটে থাকেন তিনি। গত তিন মাস ধরে তিনি নিরুদ্দেশ ছিলেন। করোনা পরিস্থিতিতে নিজের পেনশন তুলতে গিয়ে হারিয়ে যান কুমুদ বাবু, এমনটাই জানান ওই বৃদ্ধের পরিবারের লোকজন।

কুমুদ বাবুর ভাইপো এই ভাইরাল হয় খবরটি পড়ার পর মিমির সঙ্গে যোগাযোগ করেন। তাঁরাই এই সমস্ত ঘটনা মিমিকে জানান। বর্তমানে কুমুদ বাবু তাঁর পরিবারের সঙ্গে বাড়ি ফিরে গেছেন। তাঁদের ফিরে যাওয়ার সমস্ত ব্যবস্থা করে দেন সাংসদ-অভিনেত্রী।

whatsapp logo