Hoop PlusTollywood

‘এমন শাস্তি হওয়া উচিৎ…’, আরজিকরের ঘটনায় মৃতার পাশে দাঁড়ালেন মিমি

আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালের (RG Kar Medical Hospital) ঘটনায় বিভিন্ন মহলে উঠেছে প্রতিবাদের ঢেউ। কর্তব্যরত তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় সোচ্চার হয়েছেন সাধারণ মানুষ। প্রতিবাদে গর্জে উঠেছেন বিনোদুনিয়ার অনেক তারকাও। এবার মুখ খুললেন অভিনেত্রী তথা প্রাক্তন তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। সোশ্যাল মিডিয়ায় মৃতা তরুণী চিকিৎসকের পক্ষ নিয়ে সুর চড়ালেন টলি নায়িকা।

এক্স (আগের টুইটার) প্ল্যাটফর্মে মিমি লিখেছেন, ‘শাস্তি এমন হওয়া উচিত যে এরপর কেউ এমন জঘন্য অপরাধ করার ভাবনা আসলেও যেন শিউড়ে উঠতে হয়। কারোর মেয়ে চলে গেল, কারোর স্বপ্ন, কারোর পরিবার নষ্ট হয়ে গেল। এই ক্ষতি অপূরণীয়। বিষয়টি ক্ষমার অযোগ্য, আমি তোমার পাশে আছি’। শুধু মিমি নন, টলিউডের আরো একাধিক তারকা মুখ খুলেছেন আরজিকর কাণ্ডে।

সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তের মতো তারকারা। ঋতুপর্ণা প্রশ্ন তুলেছেন, কলেজ, হাসপাতাল কোথাও কি নিরাপত্তা নেই? এত হিংস্রতা কেন? মেয়েটির কী দোষ ছিল? সৃজিত মুখোপাধ্যায় লেখেন, ‘আমার শহর কুণ্ঠিত বড়, ক্ষমা করো তুমি মেয়ে; পুরুষ বলেই গাইছি এ গান, শুধু মার্জনা চেয়ে’।

প্রসঙ্গত, লালবাজার সূত্রে খবর, আরজিকর হাসপাতালের সেমিনার হলে, যেখানে ওই তরুণী চিকিৎসক বিশ্রাম নিতে গিয়েছিলেন, সেদিন ভোর রাত ৪ টে থেকে সাড়ে ৪ টের মধ্যে ঘটানো হয়েছিল ওই নৃশংস ঘটনা। তরুণী চিকিৎসক গভীর ঘুমে থাকাকালীন তাঁর উপরে অতর্কিতে হামলা চালানো হয়। তদন্ত থেকে অনুমান করা হচ্ছে, তরুণী চিকিৎসক গভীর ঘুমে থাকাকালীন প্রথমটা কিছু ঠাহর করতে পারেননি। তারপরেই আত্মরক্ষার চেষ্টা করেন তিনি। তখনই তাঁকে শ্বাসরোধ করে খুন করা হয়। এদিন লালবাজারের তরফে আরো বলা হয়েছে, খুন করার পরেই সম্ভবত ধর্ষণ করা হয় তরুণী চিকিৎসককে।

Related Articles