whatsapp channel

কিভাবে আত্মনির্ভর হবে ভারত! গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে মোদি সরকারকে খোঁচা মিমির

সামনে বিধানসভার ভোট তার আগেই রান্নার গ্যাস, পেট্রোল, ডিজেলের মতো জ্বালানির দাম বেড়েই চলেছে। মধ্যবিত্ত আর নিম্নবিত্তের নাভিশ্বাস বেড়িয়ে আসছে প্রতিদিন হেঁসেলের খরচ সামলাতে সামলাতে। ফেব্রুয়ারীতেই পেট্রোল সেঞ্চুরিতে রান করছে।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সামনে বিধানসভার ভোট তার আগেই রান্নার গ্যাস, পেট্রোল, ডিজেলের মতো জ্বালানির দাম বেড়েই চলেছে। মধ্যবিত্ত আর নিম্নবিত্তের নাভিশ্বাস বেড়িয়ে আসছে প্রতিদিন হেঁসেলের খরচ সামলাতে সামলাতে। ফেব্রুয়ারীতেই পেট্রোল সেঞ্চুরিতে রান করছে। অন্যদিকে ডিজেল আশি পার করেছে। অন্যদিকে ৪ ফেব্রুয়ারি থেকে একমাসের মধ্যে চারবার বাড়ল রান্নার গ্যাসের সিলিন্ডারেদ দাম। অএকমাসে ১২৫ টাকা বাড়ল দাম।

Advertisements

আর গত তিনমাসের হিসেব ধরলে এলপিজি-র দাম বেড়েছে ২২৫ টাকা। কলকাতায় ১৪.২ কেজি সিলিন্ডারের দাম হল ৮৪৫ টাকা ৫০ পয়সা। এনিয়ে ।শুধু ভর্তুকিযুক্তই নয়, বেড়েছে বাণিজ্যিক গ্যাসের দামও। ৯৭ টাকা ৫০ পয়সা বেড়ে কলকাতায় ১৯ কেজি সিলিন্ডারের দাম ১,৬৮১ টাকা ৫০ পয়সা। মাস খানেক ধরে যেভাবে গ্যাসের দাম বৃদ্ধি পাচ্ছে তাহলে খুব শীঘ্রই প্রতি সিলিন্ডারের দাম হাজার ক্রস করবে।

Advertisements

এই কঠিন সময়ে দাঁড়িয়ে দিনের পর দিন রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়া নিয়ে মোদি সরকারকে তীব্র কটাক্ষ করলেন অভিনেত্রী তথা যাদবপুরের তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। তিনি সকালে টুইটারে প্রথমে শুরতে লিখলেন, ‘ক্যা হুঁয়া তেরা ওয়াদা’ এরপর লিখলেন দ ভারত এভাবে কীভাবে ‘আত্মনর্ভর’ হবে বলে প্রশ্ন করলেন। তিনি আরো বললেন, গ্যাসের দাম দিন দিন যেভাবে বাড়ছে, ভারতবর্ষের মানুষকে এবার নিজের ‘রক্ত বিক্রি’ করতে। পাশাপাশি জানালেন আজ সকালে যখন তাঁর বাড়িতে এলপিজি গ্যাসের সিলিন্ডার আসে তখন সেই দাম দেখে তাঁর মাথা ঘুরে যায়।

Advertisements

Advertisements

প্রসঙ্গত, মিমি নিজের সন্তান চিকুর ক্যান্সার নিয়ে ভেঙে পড়েছেন। কিন্তু দেশের এই চরম আর্থিক সঙ্কটে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন মিমি চক্রবর্তী। গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি নিয়ে প্রথমে সায়নী ঘোষ কটাক্ষ করেন। এরপর সায়নীর পর মিমি ও মোদী সরকারকে কটাক্ষ করলেন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media