whatsapp channel

মিমির হাঁটার ভঙ্গিও বদলে দেন ঋতুপর্ণ, টমবয় অভিনেত্রী হয়ে ওঠেন ‘গানের ওপারে’-এর পুপে

অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)-র উত্তরণ হয়েছিল টেলিভিশন ইন্ডাস্ট্রি থেকে। এগারো বছর আগে প্রসেনজিৎ চ্যাটার্জির প্রোডাকশন হাউস ‘আইডিয়াজ' প্রযোজিত ‘গানের ওপারে' -র মাধ্যমে মিমি চক্রবর্তীর অভিনয়ের হাতেখড়ি। ‘গানের ওপারে'-র কথা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)-র উত্তরণ হয়েছিল টেলিভিশন ইন্ডাস্ট্রি থেকে। এগারো বছর আগে প্রসেনজিৎ চ্যাটার্জির প্রোডাকশন হাউস ‘আইডিয়াজ’ প্রযোজিত ‘গানের ওপারে’ -র মাধ্যমে মিমি চক্রবর্তীর অভিনয়ের হাতেখড়ি। ‘গানের ওপারে’-র কথা বলতে গিয়ে বারবার উঠে আসে ঋতুপর্ণ ঘোষ (Rituparno ghosh)-এর কথা।

Advertisements

‘গানের ওপারে’-র প্রথম দিকে ঋতুপর্ণ এই ধারাবাহিকের চিত্রনাট্য লিখতেন। এমনকি ‘গানের ওপারে’-র প্রতিটি চরিত্রকে ঋতুপর্ণ শিখিয়ে দিতেন চরিত্র অনুযায়ী হাঁটা-চলা, কথা বলা। ঋতুপর্ণর ছোঁয়ায় প্রাণবন্ত হয়ে উঠেছিল ‘গানের ওপারে’। এই সিরিয়ালে ‘পুপে’-র চরিত্রে অভিনয় করেছিলেন মিমি। নিউকামার মিমিকে আশ্বাস দিয়ে ঋতুপর্ণ বলতেন কোনো চিন্তা না করতে। মিমিকে সমস্ত সংলাপ ডিক্টাফোনে রেকর্ড করে দিতেন ঋতুপর্ণ।

Advertisements

‘গানের ওপারে’-র ‘পুপে’ যেন ছিল ঋতুপর্ণর মানসকন‍্যা। ‘পুপে’ চরিত্রে অভিনয়ের জন্য ঋতুপর্ণ তিলতিল করে তৈরী করেছিলেন মিমিকে। এমনকি ‘পুপে’-র ড্রেসের কনসেপ্টও ঠিক করেছিলেন ঋতুপর্ণ। ‘গানের ওপারে’ চলাকালীন স্পেন্সার্স-এ বাজার করতে গিয়ে অদ্ভুত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন মিমি। একজন দর্শক তাঁকে চিনতে পেরে তাঁর শাড়ি, ব্লাউজ কোথা থেকে কেনা হয় তা জিজ্ঞাসা করেছিলেন। প্রকৃতপক্ষে অল্পবয়সী মেয়ের লাল পাড় সাদা শাড়ির কনসেপ্ট বাঙালী মননে অপূর্ব রেশ রেখে গিয়েছিল।

Advertisements

উত্তরবঙ্গের ‘টমবয়’ মিমিকে হাঁটাও শিখিয়েছিলেন ঋতুপর্ণ। গটগট করে মিলিটারি শর্টস পরে হাঁটা মিমিকে দেখে ঋতুপর্ণ আঁতকে উঠেছিলেন। এমনকি মিমিকে বাড়িতে হাঁটার স্টাইলও শিখিয়েছিলেন ঋতুপর্ণ। ‘গানের ওপারে’ ওতপ্রোতভাবে বেঁধে দিয়েছে এক ভারতবিখ‍্যাত পরিচালক ও এক নবাগতা অভিনেত্রীকে যিনি পরবর্তীতে বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media