Bengali SerialHoop Plus

Mithai: ‘মিঠাই’-এর মতো সিরিয়ালেও পরকীয়ার গল্প, বিরক্ত হচ্ছেন দর্শকরা

বর্তমান সময়ে বাংলা টেলিভিশনে সবথেকে বেশিদিন চলা রানিং ধারাবাহিক হল ‘মিঠাই’। এটি একসময় ছিল জি-বাংলার মেগা চ্যাম্পিয়ন ধারাবাহিক। টানা ৫৬ বার সেরা বাংলা ধারাবাহিকের খেতাব জয় করেছে ডি ‘মিঠাই’। বাংলা ধারাবাহিকের জগতে বেশ নাম কুড়িয়েছিল বিগত বছরে। কিন্তু এবার এই ধারাবাহিকের গল্পেই বড়সড় রদবদল! তার জেরেই একসময়ের সেরা ধারাবাহিক আজ সমালোচনার মুখে দাঁড়িয়ে। সোশ্যাল মিডিয়া থেকে দর্শককূল, সব জায়গাতেই ‘ট্রোলড’ হচ্ছে জি-বাংলার মেগা চ্যাম্পিয়ন ধারাবাহিক ‘মিঠাই’কে নিয়ে। কিন্তু কি এমন পরিবর্তন দেখলেন দর্শকরা? ঠিক কি কারণে এই ট্রোলিং? দেখুন বিস্তারে।

কয়েকমাস আগে তলানিতে গিয়ে ঠেকেছিল ‘মিঠাই’-এর জনপ্রিয়তা। তারপরই গল্পে ‘টুইস্ট’ আনেন নির্মাতারা। মিঠাই চরিত্রের মৃত্যু ঘটিয়ে এন্ট্রি দেওয়া হয় মিঠি চরিত্রটিকে। তার সঙ্গে সিদ্ধার্থর কেমেস্ট্রি দেখিয়ে আবার তালিকায় ঊর্ধ্বগতি পেয়েছিল ধারাবাহিকটি। তারপর আবার মিঠাইয়ের প্রত্যাবর্তন ঘটলে আবার হারানো ফর্মে ফেরে এই মেগা। যমজ সন্তান আসে মিঠাই ও সিদ্ধার্থের মাঝে। আর এই গল্প বেশ মনে ধরেছিল দর্শকদের। কিন্তু ফের শুরু সমালোচনা। তবে মিঠাই বা সিদ্ধার্থকে নিয়ে নয়, এই সমালোচনা গল্পের আরো দুই পার্শ্বচরিত্রকে নিয়ে, যারা এতদিন নজর কাড়ছিলেন দর্শকদের। এবার ট্রোলিংয়ের মুখে পড়লেন সিদ্ধার্থর ভগ্নিপতি অর্থাৎ শ্রীতমার স্বামী রাতুল।

রাতুল ও শ্রীতমার সম্পর্কের মিষ্টি কেমেস্ট্রি দেখে এতদিন মুগ্ধ হয়েছিলেন দর্শকরা। বলা বাহুল্য, টিআরপি তালিকার তলানিতে থাকাকালীন এই মেগার প্রাণ চরিত্র ছিলেন তারাই। কিন্তু সময়ের সঙ্গে তাদের মাঝেও বেড়েছে দুরুত্ব। আর এর মাঝে রাতুলের সঙ্গে পায়েলের ঘনিষ্ঠতা বৃদ্ধি এবং শ্রীতমার সঙ্গে অশান্তি দেখেই ট্রোলের মুখে পড়ল ‘মিঠাই’। নেট দুনিয়ায় এই নিয়ে সমালোচনার ঝড় উঠল। অনেকেই আবার পরকীয়ার গন্ধ খুঁজে নিলেন এর মাঝে। সামাজিক মাধ্যমে কেউ লিখলেন, ‘রাতুলকে আর সহ্য হচ্ছে না’; আবার কারও মন্তব্য, ‘রাতুলকে কষিয়ে দুটো চড় মারতে ইচ্ছা করছে।’

তবে বিষয়টি নিয়ে বেশি ভাবনাচিন্তা করতে নারাজ পর্দার শ্রীতমা ওরফে অভিনেত্রী দিয়া মুখোপাধ্যায়। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী এই বিষয়ে বলেন, “সব গল্পকেই ত্রিকোণ প্রেম বলে ধরে নিলে মুশকিল। আমার মনে হয় সব কিছু পরকীয়ার দিকে এগোয় না। গল্পটা কোন দিকে গড়ায় সেই দিকে লক্ষ রাখা উচিত। আগে থেকেই কোনও কিছু সিদ্ধান্ত নেওয়া ঠিক নয়।” এছাড়াও এর মাঝেও অনুপ্রেরণা খুঁজে অভিনেত্রী বলেন, “দর্শক যে আমাদের সঙ্গে এই ভাবে মিশে যায়, শ্রীতমার সমস্যাকে নিজের সমস্যা বলে মনে করে সেটা দেখে বেশ ভালই লাগে। তাঁদের এই ভালবাসাই তো আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা।”

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা