Hoop PlusTollywood

Mithun Chakraborty: মমতা ভীষণ শক্তিশালী অভিনেত্রী: মিঠুন চক্রবর্তী

কয়েক মাস আগেই রিলিজ করেছে অ্যামাজন প্রাইমের ওয়েব সিরিজ ‘বেস্টসেলার’। যথারীতি সকলকে ছাপিয়ে গিয়েছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। বঞ্চিত হল না টলিউডও। দীর্ঘ চার বছর পর প্রযোজক অতনু রায়চৌধুরী (Atanu Roychowdhury) নির্মিত ফিল্ম ‘প্রজাপতি’-র মাধ্যমে আবারও বাংলা ফিল্মে কামব্যাক করলেন মিঠুন।

তাঁর ফিল্মি কেরিয়ারে 370 -এর উপর ফিল্মে অভিনয় করেছেন মিঠুন। ইদানিং একটু বাছাই করে ফিল্ম করতেই পছন্দ করছেন তিনি। ‘বেস্টসেলার’ বুঝিয়ে দিয়েছে সব ধরনের মাধ্যমেই স্বচ্ছন্দ মিঠুন। তবে তাঁর একটাই শর্ত, কাহিনী ও চিত্রনাট্য ভালো হতে হবে। টলিউডের পরিবর্তন নিয়ে মিঠুন জানালেন, তাঁর কাছে একই রকম রয়েছে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি। তবে বাংলা ফিল্মের গল্প ক্রমশ বদলে যাচ্ছে। অভিজিৎ সেন (Abhijit Sen) পরিচালিত ‘প্রজাপতি’-ও অন্য স্বাদের গল্প। এই ফিল্মে মিঠুনের ছেলের ভূমিকায় অভিনয় করছেন দেব (Dev)।

মিঠুন জানালেন, বাবা-ছেলের সম্পর্কের কথা বলবে ‘প্রজাপতি’। তার সাথেই দানা বাঁধবে প্রেম কাহিনী। দেবের চরিত্র একটু দুষ্টু প্রকৃতির। তবে মিঠুন সেখানে কঠিন বর্ম মুড়ে রাখা এক বাবা। তবে তাঁর ভিতরটা ততোধিক নরম। ছেলের কষ্টে মন কাঁদলেও ছেলেকে বোঝাতে চান না তিনি। কিন্তু একসময় ছেলের জীবনে আসে প্রেম। বাকিটুকু সাসপেন্স রেখেছেন মিঠুন। তার জন্য অপেক্ষা করতে হবে ‘প্রজাপতি’-র মুক্তি অবধি। বাস্তবে দেবের প্রশংসায় পঞ্চমুখ মিঠুন জানালেন, তাঁর মতো ছেলে হয় না।

‘মৃগয়া’-র ছেচল্লিশ বছর পরে মমতাশঙ্কর (Mamata Shankar)-এর সাথে আবারও মিঠুনকে দেখা যাবে ‘প্রজাপতি’-তে। মিঠুন জানালেন, মমতা তাঁর খুবই ভালো বন্ধু। একই সাথে মিঠুন মনে করেন, মমতা যথেষ্ট শক্তিশালী অভিনেত্রী। মিঠুন মনে করেন, তারকার জন্ম দিতে গিলে বড় বাজেটের, বড় মাপের ফিল্ম বানাতে হবে। প্রতিযোগিতায় নামতে গেলে প্রতিযোগীকেও চিনতে হবে। শুধুমাত্র বাংলায় নিজেদের মধ্যে প্রতিযোগিতা হলে আটকে থাকবে বাংলা ফিল্ম। দক্ষিণের সাথে তা পেরে উঠবে না। বলিউডকেও হলিউডের মাপে ফিল্ম বানাতে হবে। তবে টলিউডে সীমাবদ্ধতা সত্ত্বেও বাংলা নিজের মতো করে লড়ে যাচ্ছে বলে মনে করেন মিঠুন। তাঁর মতে, বাংলা ফিল্মেরও ভালো সময় আসবে। নিজেরও পরিচালনায় আসার ইচ্ছা আছে মিঠুনের। তবে রাজনীতি নিয়ে মুখ খুলতে চাইলেন না সর্বকালের সেরা অভিনেতা।

whatsapp logo