whatsapp channel

Dev-Mithun: এই একটি বিষয়ে মিঠুন চক্রবর্তীকে ছাপিয়ে গেলেন দেব

'প্রজাপতি' ছবিটি মুক্তি পাওয়ার পরই তৈরি হয়েছিল বিতর্ক। ছবির নন্দনে স্থান না পাওয়া, সেই থেকে রাজনৈতিক দৃষ্টিকোণ তৈরি হওয়া, সেই থেকে নানা বাদানুবাদ। তবে সেসব বিশেষ প্রভাব ফেলেনি ছবির জনপ্রিয়তায়।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

‘প্রজাপতি’ ছবিটি মুক্তি পাওয়ার পরই তৈরি হয়েছিল বিতর্ক। ছবির নন্দনে স্থান না পাওয়া, সেই থেকে রাজনৈতিক দৃষ্টিকোণ তৈরি হওয়া, সেই থেকে নানা বাদানুবাদ। তবে সেসব বিশেষ প্রভাব ফেলেনি ছবির জনপ্রিয়তায়। উল্টে রাজনৈতিক বিবাদ বর্ষশেষে রিলিজ হওয়া এই ছবিতে ঢেলে দিয়েছে বাড়তি রসদ। প্রথম সপ্তাহেই বাজিমাত করেছে দেব ও মিঠুন চক্রবর্তী অভিনীত এই ছবি। নানা মহল থেকে উঠে আসছে প্রশংসা। সমালোচকদের মুখেও শোনা গেছে ‘প্রজাপতি’র গুণগান।

Advertisements

আর এবার এই ছবিতে দেবের অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ মিঠুন পুত্র। ফোনেই প্রিয় অভিনেতাকে কুর্নিশ জানালেন মহাগুরুর কনিষ্ঠ সন্তান নমশি। একটি সাক্ষাৎকারে অভিনেতা দেব নিজে একথা স্বীকার করেছেন। অভিনেতা জানান যে একদিন মধ্যরাতে মিঠুন চক্রবর্তী নাকি তাকে ফোন করে বলেন যে তার ছোট ছেলে তার সঙ্গে কথা বলতে চান। এমন সময় দেব নিজেই শুনতে পান তার ছেলের কথা। নমশি জানায়, ‘স্যার আমি ছবিটা দেখে এলাম। আপনি অসাধারণ। বাবা ঠিক আছে। কিন্তু আপনি যেভাবে শেষ ৩০ মিনিট গোটা ছবিটা নিজের হাতে নিয়েছিলেন। আমি চমকে গেছি। আপনি ব্রিলিয়ান্ট।’ এই প্রসঙ্গে মিঠুন চক্রবর্তী বলেন যে এটাই তার বড় পাওনা যে তার ছেলে নাম করেছে।

Advertisements

প্রসঙ্গত, মুক্তির পরেই বিতর্কে জড়িয়ে যায় বাংলা ছবি ‘প্রজাপতি’। নন্দনে ছবিটির মুক্তি না পাওয়া নিয়ে শুরু হয় রাজনৈতিক বিতর্ক। মিঠুন চক্রবর্তী বিজেপি কর্মী হওয়ার কারণে এই ছবিকে সরকারি প্রেক্ষাগৃহে জায়গা দেওয়া হল না, এই অভিযোগ তুলে সরব হয় রাজ্য বিজেপি। এদিকে পাল্টা বক্তব্য উঠে আসে শাসক দল তৃণমূলের তরফেও। যদিও বিষয়টিতে রাজনৈতিক রং লাগাতে চাননি অভিনেতা দেব। মহাগুরুর থেকে তার রাজনৈতিক মেরু ভিন্ন হলেও এই অভিনয়ের জায়গাটা তিনি আলাদাভাবে দেখেন বলেই জানান দেব। আর তারপরেই সুপারহিট হয় এই ছবি।

Advertisements

বাবা ও ছেলের সম্পর্কের সমীকরণ নিয়েই তৈরি হয়েছে ‘প্রজাপতি’ ছবিটি। ছবিতে ছেলের ভূমিকায় অভিনয় করেছেন দেব (Actor Dev), বাবার ভূমিকায় মিঠুন চক্রবর্তী (Mithun Chakroborty)। অন্যদিকে বিশেষ চরিত্রে দেখা গেছে মমতা শঙ্করকেও (Mamata Shankar)। ছবিটি বেশ মনে ধরেছে দর্শকদের। তাই মুক্তির প্রথম কদিনেই ৪ কোটি টাকার ব্যবসা করেছে ‘প্রজাপতি’। তাই রাজনৈতিক বাদানুবাদ সরিয়ে আপাতত সেই সাফল্যেই গা ভাসাতে চান অভিনেতারা।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা