whatsapp channel

Business Idea: সহজে শুরু করতে পারেন এই ব্যবসা, চাকরির সমান রোজগার হবে বাড়িতে বসেই

করোনাকালীন সময়ের পর থেকেই চাকরির আকাল দেখা গেছে বিশ্বজুড়ে। অর্থনৈতিক অবস্থা মুখ থুবড়ে পড়ায় বেকারত্বের পরিমান বাড়ছে দিনের পর দিন। ছবিটা একইরকম রয়েছে আমাদের দেশেও। তাই এই অবস্থায় অনেকেই চাকরি…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

করোনাকালীন সময়ের পর থেকেই চাকরির আকাল দেখা গেছে বিশ্বজুড়ে। অর্থনৈতিক অবস্থা মুখ থুবড়ে পড়ায় বেকারত্বের পরিমান বাড়ছে দিনের পর দিন। ছবিটা একইরকম রয়েছে আমাদের দেশেও। তাই এই অবস্থায় অনেকেই চাকরি পাওয়ার আশা ছেড়ে মন দিচ্ছেন ব্যবসায়। বিগত কয়েকবছরে ভারতে ‘স্টার্ট-আপ’ সংস্থার সংখ্যাটা বেড়েছে উল্লেখযোগ্য হারে। তবে অনেকেই শুরু হওয়া ব্যবসা চালিয়ে নিয়ে যেতে পারেন, অনেকেই আবার মাঝপথে ব্যবসা বন্ধ করে দিতে বাধ্য হন।

তবে এই প্রতিবেদনে এমন একটি ব্যবসার কথা বলবো, যা একবার শুরু করলে আর বন্ধ করতে হবেনা সহজ কোনো কারণে। আর এই ব্যবসাটি হল মোবাইলের কভারের ব্যবসা। আজকাল মোবাইল প্রায় সকলেই ব্যবহার করে থাকেন। সবার হাতেই এখন দেখা যায় স্মার্টফোন। আর এই স্মার্টফোন কিনতে খরচ হয় অনেক টাকা। তাই হাত থেকে পড়ে স্মার্টফোনটির যাতে না কোনো ক্ষতি হয়, তার চিন্তা সকলেই করে থাকেন। তাই মোবাইলের কভার বিক্রি আজকাল বাড়ছে ব্যাপকভাবে। মোবাইলকে সুরক্ষিত রাখতে সকলেই মোবাইলের ব্যাক কভার কিনে থাকেন।

তবে অনেকেই এখন নিজের ইচ্ছেমতো ডিজাইন করে মোবাইল কভার ব্যবহার করতে পছন্দ করেন। সেক্ষেত্রে কেউ নিজের ছবি বা নাম দিয়েও মোবাইলের ব্যাক কভার ডিজাইন করাতে চান। আর এখানেই রয়েছে ব্যবসার একটি সুযোগ। মোবাইলের ব্যাক কভার প্রিন্ট করে আপনিও এই ব্যবসায় নামতে পারবেন। আর একবার শুরু করে মার্কেটে নাম কুড়িয়ে নিলেই আর পিছন ফিরে তাকাতে হবেনা আপনাকে। সবথেকে বড় বিষয় হল, কিছু টাকা খরচ করে বাড়ি থেকেই এই ব্যবসা সুইউ করা যাবে। আর তা থেকেই মুনাফা হবে হাজার হাজার টাকা।

এবার দেখে নিন যে এই ব্যবসায় লাভ ও বিনিয়োগের হিসেবটা ঠিক কি। এই ব্যবসা শুরু করতে হলে আপনাকে কিনতে হবে একটি কম্পিউটার বা ল্যাপটপ, একটি এইচডি প্রিন্টার এবং ফাঁকা সিলিকন কভার। এইসব কিনতে আপনার খুব বেশি হলেও খরচ হবে ৭০ হাজার থেকে ৮০ হাজার টাকা। এবার প্রতিদিন কভার প্রিন্ট করে এই ব্যাবসা থেকে আপনি অনায়াসে মাসিক ৩০ হাজার টাকা রোজগার করতে পারবেন। কারণ এই ব্যবসায় দ্বিগুন লাভের সুযোগ রয়েছে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা