whatsapp channel

Mompha Junior: মাত্র ৯ বছর বয়সেই বিপুল ধনপতি, এই খুদের সম্পত্তির পরিমাণ শুনলে চমকে যাবেন আপনিও

কুবের লাভে বয়স কোনো বাঁধা হয় এটাই প্রমাণ করেছেন নাইজেরিয়ার একটি ছোট্ট বালক। নাম মহম্মদ আওয়াল মুস্তাফা ওরফে মোমফা জুনিয়র। পৃথিবীর কনিষ্ঠতম ধনকুবের তিনি। বিপুল সম্পত্তির মালিক। বয়স মাত্র ৯।

Avatar

HoopHaap Digital Media

কুবের লাভে বয়স কোনো বাঁধা হয় এটাই প্রমাণ করেছেন নাইজেরিয়ার একটি ছোট্ট বালক। নাম মহম্মদ আওয়াল মুস্তাফা ওরফে মোমফা জুনিয়র। পৃথিবীর কনিষ্ঠতম ধনকুবের তিনি। বিপুল সম্পত্তির মালিক। বয়স মাত্র ৯। যে বয়সে বাচ্ছারা মায়ের কোল ছাড়া কিছুই জানেনা সেই বয়সে ধনকুবের? সম্পত্তির পরিমানই বা কত?

বয়স তখন ৬এর কাছে, একটি বিলাসবহুল প্রাসাদের মালিক হয়ে যান তিনি। দামি দামি ডিজাইনার পোশাকে সাজগোজও সারেন মোমফা জুনিয়র। সারা বিশ্বে যত দামি গাড়ি আছে, সব এই বালক কিনেছে। সে লাল রঙের সুন্দর ল্যাম্বরগিনিও হতে পারে অথবা দুধসাদা রঙের বেন্টলি। এখানেই শেষ নয় একটি প্রাইভেট জেটও রয়েছে। যাতে চড়ে সারা বিশ্বে যাতায়াত করেন মোমফা জুনিয়র। বোঝাই যাচ্ছে ভারতীয় মুদ্রায় কোটি কোটি টাকাও বুঝি তাঁর কাছে বিশেষ ভাবে কম।

বর্তমানে ইন্টারনেটের যুগে মোমফার সোশ্যাল মিডিয়াতেও চলাচল বেশ। অবশ্য সেই সব কিছুই ওঁর বাবা ইসলামিয়া মুস্তাফার জন্য। তিনি সোশ্যাল মিডিয়ায় গুছিয়ে রেখেছেন ছেলে মোমফাকে। হাতে গোনা কিছু ছবি রয়েছে ওঁর। তাতেই তিরিশ হাজারের বেশি ফলোয়ার্স। ইসলামিয়া এমন অনেক ছবি পোস্ট করেন যেখানে দেখা যায় ওই পুচকে নাইজেরিয়ানের হাতে আছে অত্যাধুনিক ট্যাব, মোবাইল। আর পছন্দের খাবার খেতে খেতে পছন্দের ভিডিও দেখা তো তাঁর বিশেষ হবি।

এবার প্রশ্ন ওঠে এত কম বয়সে এত সম্পত্তি অর্জন করলেন কীভাবে?
নাইজেরিয়ান কুবের ইসলামিয়া মুস্তাফাই এসব পুরস্কার দিয়েছেন ছেলেকে। তাঁদের পরিবার নিয়ে অনেক কথা শোনা যায়। গুঞ্জন বা কানাঘুষা হওয়াটাই তো স্বাভাবিক। অভিযোগ উঠেছিল কোটি কোটি টাকার সম্পত্তি ইসলামিয়া কামিয়েছেন বে-আইনিভাবে। কালো টাকার পাহাড় আছে বলতে গেলে। তাই কালো টাকা সাদা করতে, আইন থেকে রেহাই পেতে ছেলেকে করেছেন হাতিয়ার। অবশ্য প্রমাণ হয়নি সেসব এখনও পর্যন্ত। আর হবেই বা কিকরে। আজকালকার কলিযুগে কুবের যে ইন্দ্র সে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media