whatsapp channel

Monami Ghosh: ব্যাকলেস ব্লাউজ-শাড়িতে বৈশাখের সূত্রপাত, নববর্ষের মিষ্টি শুভেচ্ছা মনামীর

নিউ ইয়ার নিয়ে যতই মাতামাতি হোক না কেন, বাংলা নববর্ষের সঙ্গে বাঙালির এক অব্যক্ত টান রয়েছে। সংষ্কৃতির সঙ্গে জড়িয়ে রয়েছে বাংলা নববর্ষ। রবিবার ১৪ এপ্রিল বৈশাখের প্রথম দিন। শুরু হল…

Avatar

Nirajana Nag

নিউ ইয়ার নিয়ে যতই মাতামাতি হোক না কেন, বাংলা নববর্ষের সঙ্গে বাঙালির এক অব্যক্ত টান রয়েছে। সংষ্কৃতির সঙ্গে জড়িয়ে রয়েছে বাংলা নববর্ষ। রবিবার ১৪ এপ্রিল বৈশাখের প্রথম দিন। শুরু হল বাংলা নতুন বছর ১৪৩১। সেই উপলক্ষে উৎসব আর ছুটির মেজাজ আপামর বাঙালির মধ্যে। আনন্দে সামিল হয়েছেন অভিনেত্রী মনামী ঘোষও (Monami Ghosh)। সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে সকলকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

ছোটপর্দা তথা বড়পর্দার জনপ্রিয় অভিনেত্রী মনামী। সোশ্যাল মিডিয়ায় তাঁর জনপ্রিয়তা দেখার মতো। ইনস্টাগ্রামে ২০ লক্ষের বেশি ফলোয়ার রয়েছে মনামীর। তাঁর সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য হা পিত্যেশ করে অপেক্ষা করে থাকেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য হা পিত্যেশ করে অপেক্ষা করে থাকেন নেটিজেনরা। সম্প্রতি বাংলা নববর্ষ উপলক্ষে বিশেষ লুকের ছবি শেয়ার করেছেন তিনি। আর শেয়ার করা মাত্রই মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে প্রতিটি ছবি।

এদিন কালো শাড়ি ব্লাউজে সেজেছেন মনামী। সঙ্গে কালো রঙের একগোছা চুড়ি, নাকে মহারাষ্ট্রীয় স্টাইলে নোলক আর কপালে ছোট্ট কালো টিপ। এক থালা সাজানো মিষ্টি আর হালখাতা নিয়ে পোজ দিয়েছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘পয়লা বৈশাখ মিষ্টি ছাড়া মিষ্টি হয় নাকি?’ কমেন্টে একজন লিখেছেন, ‘তোমার মতো মিষ্টি মানুষের পয়লা বৈশাখ যেন মিষ্টি হয়’।

প্রসঙ্গত, সম্প্রতি ফিল্মফেয়ার বাংলা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মনামীর পোশাক নিয়ে বিশেষ চর্চা হয়েছিল। তাঁর এদিনের পোশাকের নেপথ্যে ছিল বিশেষ ভাবনা। ট্র্যাডিশনের সঙ্গে আধুনিকের সুন্দর মিশেল ঘটিয়েছিলেন তিনি। বাংলার নিজস্ব নকশিকাঁথাকে তিনি ফুটিয়ে তুলেছিলেন নিজের পোশাকে। এদিন একটি সাদা লাল অপরূপ সুন্দর গাউনে দেখা গিয়েছিল মনামীকে। সাদা গাউনের উপরে লাল সুতোয় ফুটিয়ে তোলা হয়েছিল নকশিকাঁথার নকশা। চুলে বেড়া বিনুনিতে বেঁধেছিলেন লাল ফিতে। ব্যাকলেস পোশাকে খোলা পিঠে সাদা রঙ দিয়ে লেখা ছিল একটি সুন্দর ছড়া, ‘অস্ফুট সেই না বলা কথা, মনের আবেগের হারানো ব্যাথা, আঁকে আর লিখে শোক গাঁথা, কত স্বপ্ন দিয়ে বোনে, নকশি কাঁথা।’ এই বিশেষ লুকের জন্য ভূয়সী প্রশংসা পেয়েছিলেন মনামী।

 

View this post on Instagram

 

A post shared by Monami Ghosh (@monami_ghosh)

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই