whatsapp channel

Monami Ghosh: মনামীর পোশাকে বাংলার নকশিকাঁথা, খোলা পিঠে সুন্দর ছড়া, প্রশংসা নেটিজেনদের

টলিউডের বর্তমান প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে ফ্যাশন সচেতনতার দিক দিয়ে মনামী ঘোষের (Monami Ghosh) নাম থাকবে প্রথম দিকেই। ফ্যাশন নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে পছন্দ করেন তিনি। কখনো ঠাকুমার সাদা শাড়ি, কখনো…

Avatar

Nirajana Nag

টলিউডের বর্তমান প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে ফ্যাশন সচেতনতার দিক দিয়ে মনামী ঘোষের (Monami Ghosh) নাম থাকবে প্রথম দিকেই। ফ্যাশন নিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে পছন্দ করেন তিনি। কখনো ঠাকুমার সাদা শাড়ি, কখনো পাটের তৈরি শাড়ি, কখনো আবার হলিউড স্টাইলে ব্রেস্ট প্লেট পোশাকে দেখা গিয়েছে তাঁকে। বাংলার সংষ্কৃতি, ঐতিহ্যকেও নিজের ফ্যাশনের মাধ্যমে তুলে ধরেছেন তিনি।

সম্প্রতি ফিল্মফেয়ার বাংলা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে পৌঁছেছিলেন মনামী। তাঁর এদিনের পোশাকের নেপথ্যে ছিল বিশেষ ভাবনা। ট্র্যাডিশনের সঙ্গে আধুনিকের সুন্দর মিশেল ঘটিয়েছিলেন তিনি। বাংলার নিজস্ব নকশিকাঁথাকে তিনি ফুটিয়ে তুলেছিলেন নিজের পোশাকে। এদিন একটি সাদা লাল অপরূপ সুন্দর গাউনে দেখা গিয়েছিল মনামীকে। সাদা গাউনের উপরে লাল সুতোয় ফুটিয়ে তোলা হয়েছিল নকশিকাঁথার নকশা। চুলে বেড়া বিনুনিতে বেঁধেছিলেন লাল ফিতে।

Monami Ghosh: মনামীর পোশাকে বাংলার নকশিকাঁথা, খোলা পিঠে সুন্দর ছড়া, প্রশংসা নেটিজেনদের

ব্যাকলেস পোশাকে খোলা পিঠে সাদা রঙ দিয়ে লেখা ছিল একটি সুন্দর ছড়া, ‘অস্ফুট সেই না বলা কথা, মনের আবেগের হারানো ব্যাথা, আঁকে আর লিখে শোক গাঁথা, কত স্বপ্ন দিয়ে বোনে, নকশি কাঁথা।’ এদিনের লুকের কনসেপ্ট, স্টাইল, ডিজাইন সমস্তটাই ছিল মনামীর নিজের ভাবনা। ছবি, ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতেই অভিনেত্রীকে প্রশংসায় ভরিয়েছেন নেটিজেনরা। একজন লিখেছেন, ‘আপনি ছাড়া কারো পক্ষে এই ধরণের চিন্তা ও পোশাক পরিধান করা সম্ভব ছিল না। আপনি পারতেন আর আপনি পেরেছেন’। আরেকজন লিখেছেন, ‘যত দিন যাচ্ছে তুমি নিজেকে ছাপিয়ে যাচ্ছ। এই ভাবনা মনে আসার জন্য অসাধারণ শিল্পবোধের সঙ্গে দরকার একটা দরদী মন’। মনামীকে প্রশংসা করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্ররাও।

প্রসঙ্গত, নিজস্ব ইউটিউব চ্যানেলও রয়েছে মনামীর, যেখানে তিনি নিয়ম করে নাচের ভিডিও শেয়ার করতে থাকেন। এখন নিজের নাচের জন্য রিয়েলিটি শোতেও বিচারকের আসনে দেখা মেলে তাঁর। আগামীতে সৃজিত মুখার্জী পরিচালিত ‘পদাতিক’ ছবিতে দেখা যাবে তাঁকে। ছবিতে কিংবদন্তি পরিচালক মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের ভূমিকায় দেখা যাবে তাঁকে।

 

View this post on Instagram

 

A post shared by Monami Ghosh (@monami_ghosh)

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই