whatsapp channel
Bengali SerialHoop Plus

Nabab Nandini: এবার কি বন্ধের পথে ‘নবাব নন্দিনী’!

বাংলা ধারাবাহিকগুলি চলার ক্ষেত্রে সবথেকে বেশি যে বিষয়টি গুরুত্বপূর্ণ, তা হল তার টিআরপি। টিআরপি তালিকায় ভালো স্থান মানেই যেমন সর্বাপেক্ষা জনপ্রিয় ধারাবাহিক হয়ে ওঠে সেটি, আবার এই তালিকায় পতনের অর্থ হল ধারাবাহিকের জনপ্রিয়তায় ঘাটতি। টিআরপি তালিকায় ক্রমশ পতনের জন্য এর আগেও একাধিক ধারাবাহিককদ মাঝপথে বন্ধ করে দিয়েছেন নির্মাতারা। গত ডিসেম্বরেই একগুচ্ছ বাংলা মেগা বন্ধ হয়েছে। তবে নতুন বছরের দ্বিতীয় মাসের শুরুতেই আবারো এক ধারাবাহিকের বিদায় ঘণ্টা বাজছে বলে কানাঘুষো শোনা যাচ্ছে স্টুডিওপাড়ায়।

টিআরপির পতনে এবার ভাগ্য বদল হতে চলেছে একসময়ের তুমুল জনপ্রিয় ধারাবাহিক ‘নবাব নন্দিনী’র। শোনা যাচ্ছে শেষের মুখে নাকি এই ধারাবাহিক। স্টার জলসা কর্তৃপক্ষের তরফে এখনো কোনো অফিসিয়াল বিবৃতি না এলেও, টলি-পাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে এই গুঞ্জন। এই ধারাবাহিকের মিষ্টি গল্পে প্রথমবার জুটি বেঁধেছিলেন শিল্পী রিজওয়ান রব্বানি শেখ এবং ইন্দ্রাণী পাল। শুরুর দিকে দর্শকদের মন ভীষণভাবে জয় করলেও, বর্তমানে এর জনপ্রিয়তা তলানিতে।

প্রসঙ্গত, বিগত কোটেকমাস ধরেই টিআরপি তালিকার এক্কেবারে শেষের দিকে স্থান পেয়েছে ‘নবাব নন্দিনী’। তলানিতে গিয়ে ঠেকেছে এর জনপ্রিয়তা। কিন্তু এই কথা যে সম্পূর্ণ গুজব তা স্বীকার করে নিয়েছেন রিজওয়ান ওরফে সানি। সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন যে, অল্পবিস্তর টাইম স্লটে পরিবর্তন হলেও এখনই বন্ধ হচ্ছে না এই ধারাবাহিক। তিনি বিষয়টিকে গুজব হলেই উড়িয়ে দিয়েছেন। তবে তার কথা অনুযায়ী এই ধারাবাহিক এখন থেকে বিকেলে সম্প্রচারিত হবে।

প্রসঙ্গত, শুরুর সময় থেকেই প্রতিটি বিষয়ে রাখঢাক রাখা হয়। ধারাবাহিকের কাস্টিং থেকে গল্প, স্ক্রিপ্ট এমনকি ভেতরের খবর, কোনো কিছুই তেমন প্রচারে অনেননি নির্মাতারা। তার ফল বেশ ভালোভাবেই দেখা গিয়েছিল। দর্শকদের কৌতূহল থেকেই শুরুর দিকে টিআরপি তালিকায় ভালো পারফর্ম করতে শুরু করেছিল ‘নবাব নন্দিনী’। তবে সেই জনপ্রিয়তা এখন অনেকাংশে কমে আসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানা গেছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা