whatsapp channel

Nachiketa Chakraborty: ডিভোর্স বিতর্কের পর মঞ্চে ফিরে বোমা ফাটালেন নচিকেতা!

বাংলা গানের জগতের কালজয়ী ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। বাংলা গানের ভাবধারা বদলানোর কান্ডারিও বলা চলে তাকে। নচিকেতার লেখা ও গাওয়া জীবনমুখী গানের জন্য তাকে অনেকে আবার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাংলা গানের জগতের কালজয়ী ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। বাংলা গানের ভাবধারা বদলানোর কান্ডারিও বলা চলে তাকে। নচিকেতার লেখা ও গাওয়া জীবনমুখী গানের জন্য তাকে অনেকে আবার ‘আগুনপাখি’ও বলে থাকেন। কলেজ লাইফের নীলাঞ্জনা, রাজশ্রী থেকে ডাক্তার, সরকারি কর্মচারী এমনকি রাজনৈতিক নেতামন্ত্রীদের নিয়ে গান গেয়ে অনেকবার অনেক সমালোচনার মুখেও পড়েছেন তিনি। তবে সেই নচিকেতা এখন এক অন্য কারণে ভক্তমহলে চর্চার কেন্দ্রে। কি কারণে গায়ককে নিয়ে চলছে চর্চা? দেখুন সবিস্তারে।

Advertisements

ঘটনার সূত্রপাত কয়েকদিন আগে। রামপুরহাট উৎসবে স্টেজ শো করার কথা ছিল নচিকেতার। কিন্তু অনুষ্ঠানের কয়েকদিন আগে একটি ভিডিও বার্তায় সেই অনুষ্ঠানে যেতে না পারার কথা ঘোষণা করেন গায়ক নিজেই। এই ভিডিওবার্তায় তিনি বলেন, “৩ ফেব্রুয়ারি শারীরিক অসুস্থতার কারণে রামপুরহাটে আসতে পারছি না। কারণ, এই মুহূর্তে গাড়ি করে ৩৫০ কিলোমিটার যাওয়ার মতো অবস্থায় নেই আমি। ডাক্তারবাবু আমাকে সেটা করতে নিষেধ করেছেন। আমি চাই, আপনাদের অনুষ্ঠান সফল হোক। আমি কথা দিচ্ছি, পরের বার আপনাদের ওখানে গিয়ে মনোরঞ্জন করব। আমি জানি শেষ মুহূর্তে সমস্যায় ফেললাম আপনাদের। কিন্তু, আমি পরে কম্পেনসেট করে দেব।” আর এখান থেকেই অনেকে গুঞ্জন শুরু করেন যে কোনো গুরুতর অসুখে হয়তো ভুগছেন গায়ক। সেই নিয়ে শোরগোল পড়ে সোশ্যাল মিডিয়ায়।

Advertisements

এই বিষয়টি চাউর হতেই ক্ষোভে ফেটে পড়ে গায়কের পরিবার। নচিকন্যা ধানসিঁড়ি চক্রবর্তী জানান যে সমস্ত বিষয়টিকে বাড়িয়ে দেখানো হচ্ছে এবং সামান্য কিছু শারীরিক অসুস্থতার কারণেই এই অনুষ্ঠান বাতিল করেছেন তার বাবা। তিনি আরো বলেন, “বাবা সারভাইকাল স্পন্ডিলাইটিসে ভুগছেন। আর এই সমস্যাটা অনেকদিনের। শীতে যা আরও বেড়ে যায়। টানা শোয়ের পর বাবার একটু বিশ্রামের প্রয়োজন ছিল। তাই সেইদিনটা অনুষ্ঠান করেননি। এই তো বুধবারই আবার গিয়েছেন হলদিয়ায়, অনুষ্ঠান করেছেন।”

Advertisements

হলদিয়া মেলার অনুষ্ঠানে নিজেও কার্যত কড়া বার্তা দেন গায়ক। স্টেজে একদমই নিজের মেজাজে ওঠেন তিনি। পরণে সেই চির পরিচিত টিশার্ট। একদম পুরানো নচি-ফ্লেভারে ধরেন ‘রাজশ্রী তোমার জন্য’ গানটি। গাইতে গাইতে তিনি মাঝে বলেন, “অনেকেই বলে নচিদা আপনি তো রোগা হয়ে গেছেন। করিশ্মা কাপুর রোগা হলে বলে জিরো ফিগার, আর আমি রোগা হলেই মৃত্যুশয্যায়?” গায়কের কথায় এটা স্পষ্ট যে তিনি মোটেই অসুস্থ নন।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Nachiketa (@aminachiketa)

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা