whatsapp channel

Nachiketa Chakraborty: বাবা-মায়ের ডিভোর্স নিয়ে অবশেষে মুখ খুললেন নচিকেতা-কন্যা ধানসিঁড়ি!

বাংলা গানের জগতের মহীরুহদের মধ্যে অন্যতম হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। বাংলা গানের ধরণ বদলানোর কান্ডারি বলা চলে তাকে। যার লেখা ও গাওয়া জীবনমুখী গানের জন্য তাকে অনেকে আবার 'আগুনপাখি'ও…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Updated on:

বাংলা গানের জগতের মহীরুহদের মধ্যে অন্যতম হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। বাংলা গানের ধরণ বদলানোর কান্ডারি বলা চলে তাকে। যার লেখা ও গাওয়া জীবনমুখী গানের জন্য তাকে অনেকে আবার ‘আগুনপাখি’ও বলে থাকেন। আর সেই নচিকেতা এখন চর্চার কেন্দ্রে। কারণ একটাই- ডিভোর্স। প্রিয় গায়কের বিবাহবিচ্ছেদ নিয়ে এখন তোলপাড় সোশ্যাল মিডিয়া। আর এবার সেই বিতর্ক আরো কয়েকগুণ বাড়িয়ে দিলেন নচি-কন্যা ধানসিঁড়ি। তার কথায় নচিকেতার ডিভোর্স রহস্য আরো বাড়ল কিছুটা।

ঘটনার সূত্রপাত গায়কের একটি ফেসবুক পোস্টকে ঘিরে। সম্প্রতি ফেসবুকে একটি পোস্ট করেন অভিনেতা। এই পোস্টে একটি ছবি পোস্ট করেন তিনি, যাতে ইঙ্গিতপূর্ণভাবে সম্পর্কের ভাঙনের কথা বলা হয়েছে। ছবির নীচে ইংরেজিতে লেখা- ডিভোর্স। আর এই ছবির ক্যাপশনে তিনি লেখেন, ‘যাঃ! অবশেষে ডিভোর্স হয়েই গেল!’। এখানেই জল্পনা বাড়ে তার ভক্তকূলে। নেটিজেনরা অনেকেই ব্যাকুল হয়ে পড়েন তার বৈবাহিক জীবন নিয়ে। তাহলে কি এবার স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদের কথা ভাবছেন তিনি? এই প্রশ্নে শোরগোল পড়ে সোশ্যাল মিডিয়ায়।

আর এবার এই বিষয়টি নিয়ে মুখ খুললেন নচি-কন্যা ধানসিঁড়ি চক্রবর্তী। সম্প্রতি প্লেব্যাক গান গাওয়া শুরু করেছেন তিনি। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘জানি না, বাবা কেন এরকম লিখেছেন বুঝতে পারছি না। এই সময় ভরা সিজন। প্রচুর কাজ বাবার হাতে, তাই এই নিয়ে কথা বলার সুযোগই হয়ে উঠছে না। আর যদি ওঁরা সিদ্ধান্ত নিয়েও থাকেন সেটা তো ওঁদের সম্পূর্ণ ব্যক্তিগত।’ এছাড়াও মা সুমিতার প্রসঙ্গে তিনি বলেন, ‘মাকে প্রশ্ন করলেই বলছে, যা নিজের কাজ কর। এই নিয়ে তোকে ভাবতে হবে না’ ধানসিঁড়ির এই উত্তর আরো কয়েকগুণ বাড়িয়ে দিল এই জল্পনাকে।

যদিও পোস্টের কমেন্ট বক্সে একজন মন্তব্য করেছিলেন যে গায়ক নচিকেতা চক্রবর্তীর ‘পেসমেকার’ নামে একটি গানের এলবাম আসছে। আর এই এলবামে একটি গানের নাম ‘ডিভোর্স’ হতে পারে। অন্যদিকে স্ত্রী সুমিতার সঙ্গে গায়কের কলেজ জীবন থেকে প্রেম। তাদের দাম্পত্য জীবনে কোনোদিন সেরকম কলহের কথা সামনে আসেনি। বরং গায়কের জীবনযুদ্ধে তার অর্ধাঙ্গিনী অনেকটাই সহযোদ্ধার কাজ করেছেন।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা