whatsapp channel

Nachiketa Chakraborty: আচমকা ডিভোর্সের ঘোষণা নচিকেতার!

বাংলা গানের জগতে এক উজ্জ্বল নক্ষত্র হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। নিজের লেখা গানে নিজেই সুর দিয়ে গাওয়া- বাংলা গানের জগতে এই ধারণার এক মূল কান্ডারি তিনি। আর এই গানই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বাংলা গানের জগতে এক উজ্জ্বল নক্ষত্র হলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। নিজের লেখা গানে নিজেই সুর দিয়ে গাওয়া- বাংলা গানের জগতে এই ধারণার এক মূল কান্ডারি তিনি। আর এই গানই তাকে একাধিকবার পৌঁছে দিয়েছে চর্চা ও সমালোচনার শিখরে। তার গানের কথা একটা সময় ফালাফালা করে থেকে ফেলত নানা সামাজিক ও রাজনৈতিক ট্যাবুকে। তবে শুধু জীবনমুখী গান নয়, প্রেমের গানেও বেশ জনপ্রিয় নচিকেতা। তবে এবার গান নয়, অন্য একটি বিষয় নিয়ে চর্চার কেন্দ্রে এলেন এই গায়ক।

গায়কের ব্যক্তিগত জীবন নিয়ে এবার শুরু হল টানাপোড়েন। বৈবাহিক জীবনে কি বিচ্ছেদের পথে হাঁটছেন তিনি? এই প্রশ্নে এখন সরগরম সোশ্যাল মিডিয়ার দেওয়াল। ভক্তদের তর্কবিতর্ক, কথা, আলোচনার বিষয় এখন ‘নচিকেতার ডিভোর্স’। কিন্তু বিষয়টা ঠিক কি? ঘটনার সূত্রপাত গায়কের একটি ফেসবুক পোস্ট। সম্প্রতি নিজের ফেসবুক ওয়াল থেকে একটি ছবি পোস্ট করেছেন এই গায়ক। আর এই ছবিতে ইঙ্গিতপূর্ণভাবে দেখানো হয়েছে সম্পর্কের বিচ্ছেদ, সঙ্গে ইংরেজিতে লেখা ‘ডিভোর্স। আর এই ছবি পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেছেন, ‘যাঃ! অবশেষে ডিভোর্স হয়েই গেল!’। এতেই শুরু হয় তর্কবিতর্কের। তাহলে কি এবার বিবাহবিচ্ছেদের পথে গায়ক নচিকেতা? এই প্রশ্নে এখন মশগুল ভক্তরা।

আর এই পোস্টের কমেন্ট বক্সে কৌতূহলী ভক্তদের মুখে নানা প্রশ্ন। এবার কি তাদের প্রিয় গায়কের জীবনেও বিচ্ছেদের গান গাওয়া হবে? গানের ‘নীলাঞ্জনা’ কি বাস্তবেও সেভাবে ছেড়ে চলে যাবেন তাকে? যদিও বিষয়টি নিয়ে মুখ খোলেননি গায়ক নিজে। তবে কমেন্ট বক্সেই এই ডিভোর্স-রহস্যের সমাধান হল। একজন কমেন্ট করে জানিয়েছেন যে নচিকেতার একটি নতুন গানের এলবাম আসছে। আর এই এলবামের একটি গানের নাম হতে পারে ‘ডিভোর্স’। যদিও গায়ককে এই বিষয়ে প্রশ্ন করা হলে বিষয়টিকে একান্ত ব্যক্তিগত বলে দাবি করেছেন তিনি।

প্রসঙ্গত, ব্যক্তিগত জীবনে অর্ধাঙ্গিনী সুমিতা চক্রবর্তীর সঙ্গে বেশ মিষ্টি সম্পর্ক নচিকেতার। গানের নামে বারবার নানা নারীর কথা উঠে এলো বাস্তবে এক নারীতেই খুশি গায়ক। কলেজ জীবনের প্রেম থেকেই বিয়ে হয়েছে তাদের। আর স্বামীর এই জীবনের লড়াইয়ে নাকি তার সহধর্মিণী অনেকটাই ‘সহযোদ্ধা’র কাজ করেছেন বলেই জানা যায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা