Hoop PlusTollywood

Sohini Sarkar: শরীরে অসহ্য যন্ত্রণা, অ্যাম্বুল্যান্সে করে শুটিংয়ে যেতেন সোহিনী!

অবশেষে শুরু হতে চলেছে ‘বিবাহ অভিযান 2’-এর শুটিং। এই ফিল্মের মাধ্যমে আবারও পর্দায় ফিরছেন সোহিনী সরকার(Sohini Sarkar)-রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) জুটি। ফিল্মে তাঁরা রয়েছেন স্বামী-স্ত্রীর ভূমিকায়। এবারের গল্প থাইল্যান্ডের পটভূমিকায়। সেখানে মাফিয়াদের পাল্লায় পড়া বরদের বাঁচায় বৌরা। মেনস্ট্রিম ফিল্মে অভিনয় করতে পছন্দ করেন সোহিনী। তবে সব ধরনের ফিল্মেই গত দশ বছরে কাজ করেছেন তিনি।

সোহিনীই পরিচালকদের সুযোগ করে দিয়েছেন ‘অনন্ত’ বা ‘ঝুমুরা’-র মতো ফিল্মে তাঁকে ভাবার। কারণ নো মেকআপ লুক, ডি গ্ল‍্যাম বা বয়স্ক লুকে অভিনয় করতে আপত্তি নেই তাঁর। এর আগে ‘ফড়িং’-এ তাঁকে নো মেকআপ লুকেই দেখা গিয়েছিল। ‘ওপেন টি বায়োস্কোপ’-এও একই ধরনের লুকে ক্যামেরাবন্দি হয়েছিলেন সোহিনী। পাশাপাশি গ্ল‍্যামারাস লুকে ‘শ্রীকান্ত’-য় অভিনয় করেছেন তিনি। তবে কেরিয়ারের প্রথম দিকে ‘রূপকথা নয়’, ‘ফড়িং’-এর মতো ফিল্মে অভিনয়ের ফলে সোহিনীকে আলাদা করে প্রমাণ করতে হয়নি। ‘ব্যোমকেশ’-এ আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee)-র সাথে তাঁর রসায়ন প্রশংসিত হয়েছে। কেরিয়ারের অনেক কিছুই আবীরের কাছ থেকে শিখেছেন সোহিনী। তিনি ও ইন্ডাস্ট্রির বহু অভিনেতা-অভিনেত্রীরাই আবীরের সাথে কাছ করতে কমফর্টেবল। কারণ সেটে আবীর যথেষ্ট ইতিবাচক। সফল অভিনেতা হওয়া সত্ত্বেও নিজের কাজ ও ব্যক্তিগত জীবন ব্যালান্স করে চলতে পারেন তিনি।

2020 সালের জানুয়ারি মাসে ‘আগন্তুক’-এর পোস্টার রিলিজ করার পর মানুষের যা আগ্রহ তৈরি হয়েছিল, 2022 সালে তা অন্তর্হিত। ফলে অত্যন্ত অনাড়ম্বরভাবেই জি ফাইভে মুক্তি পেল এই ফিল্ম। তা নিয়ে যথেষ্ট আফশোস হয়েছে সোহিনীর। তবে এই ফিল্মে শোভারানির চরিত্রে তাঁর অভিনয়ের জন্য দর্শকদের কাছে প্রশংসিত হয়েছেন সোহিনী। এই চরিত্রের জন্য ওয়ার্কশপ করেছিলেন তিনি। শুটিংয়ের সময় পায়ে পাঁচ কিলো ওজনের একটি স্যান্ড ব্যাগ লাগিয়ে হাঁটতে হত তাঁকে যাতে হাঁটার গতি শ্লথ হয়। কিন্তু তার আগে একটি মাসল ইনজুরি হয়েছিল। সেই সময় ‘জাজমেন্ট ডে’-র শুটিং করছিলেন সোহিনী। প্রতিদিন অ্যাম্বুল্যান্সে করে যেতেন শুটিংয়ে।

শরীর ছেড়ে দিত। ফলে এক-একদিন রণজয় (Ranojoy Vishnu)-কে তাঁকে ধরে ওঠাতে হত। এরপরেই ‘আগন্তুক’-এর শুটিং হয়। ফ্লোরে দুই বেলা ইঞ্জেকশন দিতে লোক আসতেন। অসম্ভব যন্ত্রণার মধ্যে কাছ করেছেন সোহিনী। ফলে বডি ল্যাঙ্গোয়েজে বিরক্তির ভাব আপনা থেকেই চলে আসত। তবে থিয়েটার ছাড়েননি সোহিনী। বর্তমানে তাঁর দুটি নাটক মঞ্চস্থ হয়েছে, যথা- ‘অথৈ’ ও ‘মহাভারত’। ‘নটধা’-র নাটক এগুলি। ‘ফড়িং’-এর পর আর্থিক ও মানসিক ভাবে যথেষ্ট খারাপ সময়ের মধ্য দিয়ে গিয়েছেন সোহিনী। সেই সময় থিয়েটার তাঁকে মানসিক শক্তি যুগিয়েছিল।

whatsapp logo