whatsapp channel

Smart Nandini: ভাতের হোটেলের পাশাপাশি কোন পেশায় হাত পাকালেন ‘স্মার্ট দিদি’ নন্দিনী?

বর্তমানে মমতা গঙ্গোপাধ্যায় (Mamata Ganguly)-এর পরিচয় ‘স্মার্ট দিদি’ নন্দিনী রূপে। মমতা নামটি চলে গিয়েছে আড়ালে। অনেকেই তাঁকে চেনেন ভাতের হোটেলের দিদি নামেও। নন্দিনীর বাবাই মূলতঃ ডালহৌসির এই ভাতের হোটেলের মালিক।…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

বর্তমানে মমতা গঙ্গোপাধ্যায় (Mamata Ganguly)-এর পরিচয় ‘স্মার্ট দিদি’ নন্দিনী রূপে। মমতা নামটি চলে গিয়েছে আড়ালে। অনেকেই তাঁকে চেনেন ভাতের হোটেলের দিদি নামেও। নন্দিনীর বাবাই মূলতঃ ডালহৌসির এই ভাতের হোটেলের মালিক। কিন্তু বর্তমানে নন্দিনীর জন্য এই হোটেলের পরিচিতি তৈরি হয়েছে। ইউটিউবারদের ভিড় সারাক্ষণ লেগে থাকে তাঁদের দোকানের সামনে। প্রকৃতপক্ষে একজন ইউটিউবারের দৌলতেই তৈরি হয়েছিল নন্দিনীর পরিচয়। প্রথাগত ভাতের হোটেলে আটপৌরে শাড়ি-ব্লাউজ পরা মহিলা নন, বরং তিনি দেখেছিলেন জিনস ও টি-শার্ট পরা একটি মেয়ে খাবার পরিবেশন করছেন সকলকে। তাঁর কানে ব্লু টুথ হেডফোন। স্মার্টনেসেই তাক লাগিয়েছিলেন সেদিনের নন্দিনী।সোশ্যাল মিডিয়ার সেনসেশন হয়ে উঠেছিলেন তিনি।

Advertisements

কামারহাটির বিধায়ক মদন মিত্র (Madan Mitra)-র কাছ থেকেও একটি অনুষ্ঠানের অর্ডার পেয়েছেন নন্দিনী। অংশগ্রহণ করেছেন ‘দিদি নং ওয়ান’-এও। তবে এই কারণে তাঁকে যথেষ্ট সমালোচিত হতে হয়েছিল। ফুটপাতে তাঁদের ভাতের হোটেল উঠিয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন অনেকে। মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন নন্দিনী ও তাঁর পরিবার। তবে বর্তমানে সেই সমস্যা মিটেছে। বহুদিন ধরেই নন্দিনীর ইচ্ছা ছিল একটি ইউটিউব চ্যানেল খুলবেন। সেই ইচ্ছেডানায় ভর দিয়ে বর্তমানে তিনি একজন ইউটিউব ভ্লগার।

Advertisements

Advertisements

নন্দিনীর ইউটিউব চ্যানেলের নাম ‘নন্দিনী দিদি অফিশিয়াল’। সেখানে মাত্র চার মাসেই সাবস্ক্রাইবারের সংখ্যা পনের হাজার ছাড়িয়েছে। এখনও অবধি মোট সাতাশটি ভিডিও পাবলিশ করেছেন নন্দিনী। তাঁর প্রথম ভিডিওটি ছিল ‘দিদি নং ওয়ান’ নিয়ে। কখনও নন্দিনীকে দেখা যায় বিয়েবাড়ি যেতে। কখনও বা মেলায় যান তিনি। বিভিন্ন খাবার চেখে দেখেন দোকানে গিয়ে। সেই সব মুহূর্তের ভিডিও তিনি আপলোড করেন ইউটিউবে। সম্প্রতি নন্দিনী ঘুরে এসেছেন সুন্দরবন। দুটি এপিসোডে পাবলিশ করেছেন সেই ভিডিও।

Advertisements

না, ইউটিউব করতে গিয়ে পেশা বদলে ফেলেননি নন্দিনী। এখনও অবধি মা-বাবার সাথে ভাতের হোটেল চালাতে দেখা যায় তাঁকে। ইউটিউব তাঁর অবসর যাপন। কারণ নন্দিনী জানেন, বাণিজ্যে বসতে লক্ষ্মী।

whatsapp logo
Advertisements