Hoop PlusTollywood

বড় পর্দাতেও নেতাজি রূপে ফিরছেন ছোট পর্দার সুভাষ!

জি বাংলার ‘নেতাজি’ ধারাবাহিকে সুভাষের চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তার শিখরে উঠেছিলেন অভিষেক বসু। এই চরিত্রে তিনি নিজেকে এতটাই সাবলীল ভাবে ফুটিয়ে তুলেছিলেন যে সকলে দর্শকরা বলে উঠেছিলেন এক্কেবারে নেতাজি এসে হাজির হয়েছেন টেলি পর্দায়। কিন্তু করোনা আসায় শুরু হয় লকডাউন। লকডাউন তুলে নেওয়ার পর শুটিং শুরু হলেও সেইভাবে আর সম্প্রচার হলনা। মাকে ছেড়ে বিদেশ যাওয়ার সফরে যাওয়া দেখিয়ে কিছুটা তাড়াহুড়ো করেই শেষ করে দেওয়া হয় নেতাজি ধারাবাহিক।

এরপর নেতাজি ওরফে অভিষেকের বেশ আক্ষেপই থেকে গিয়েছিল সাথে দর্শকদের মনে আক্ষেপ থেকে যায় নেতাজিকে আর পর্দায় দেখতে না পেয়ে। সুভাষ চন্দ্র বসু চরিত্রটার মধ্যে রয়েছে একরকম ট্র‍্যাজেডি। তাই বার বার দর্শক এই চরিত্রের ব্যাপারে জানতে ও দেখতে চায়। এবার সুভাষপ্রেমীদের জন্য রইলো বিশাল বড় সুখবর। পরিচালক শুভ্রজিৎ মিত্রের আগামী ছবি ‘মায়ামৃগয়া’তে ফের নেতাজির চরিত্র থাকছে। এর থেকে সবচেয়ে বেশী আনন্দের হল এই চরিত্রে অভিনয় করতে দেখা যাবে টেলেপর্দার সুভাষ চন্দ্র বসু অর্থাৎ অভিষেক বসু। অবশ্য এখানেই শেষ নয়। এই সিনেমাতে আরো বাড়তি পাওনা পাবেন দর্শক। সুভাষ চন্দ্রের পাশাপাশি রবীন্দ্রনাথ ঠাকুর ও থাকছেন। আর এই রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় দেখা যাবে মুম্বইয়ের প্রিয়াংশু চট্টোপাধ্যায়।

তথ্য সূত্র থেকে জানা গিয়েছে,সময়টা ১৯২৫-৩০ সাল। ছবিতে বেঙ্গল ভলান্টিয়ার্সের অধিনায়ক রূপে দেখা যাবে নেতাজি সুভাষচন্দ্রকে। ঘোড়ায় চড়ার দৃশ‍্যও রয়েছে ছবিতে। তার জন‍্য প্রশিক্ষণ নেওয়া শুরু করবেন অভিষেক। তখন নেতাজির ২৮-৩০ বছর ছিল আর সেই বয়সেই সুভাষকে দেখানো হবে এই ছবিতে। পরিচালক নিজেই জানান, নেতাজীর লুকের পাশাপাশি যে বয়সটা দরকার তা অভিষেকের সাথে পুরোপুরি পারফেক্ট । তাই পরিচালক দর্শকদের কথা ভেবে তিনিই একদম সঠিক পছন্দ এই চরিত্রের জন‍্য।

অন্যদিকে পরিচালক মশাই আরো জানান, কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে এই সিনেমায় দেখানো হবে যে সময়ে আইনস্টাইনের সঙ্গে রবীন্দ্রনাথ ঠাকুরের সময়ে দেখা হয়েছিল সেই সময়ের তুলে ধরা হবে। কবি গুরুর মেক আপে কোনো খামতি না থাকে তার জন্য মুম্বই থেকে প্রস্থেটিক মেকআপ ম্যান আনবে। এখনো ছবির শুটিং শুরু হয়নি জানুয়ারি মাস থেকে শুরু হবে। মার্চ মাসে শুটিং শেষ হয়ে যাবে।

Related Articles