Bengali SerialHoop Plus

‘ইচ্ছেনদীর সস্তা ভার্সন’: শুরুতেই কটাক্ষের মুখে নতুন ধারাবাহিক ‘ইচ্ছে পুতুল’

পাল্লা দিয়ে একের পর এক নতুন ধারাবাহিক শুরু হচ্ছে স্টার জলসা ও জি বাংলায়। কিছুদিন আগেই নেটিজেনদের একাংশের অভিযোগ ছিল স্টার জলসা ও জি বাংলার ধারাবাহিকগুলি একে অপরের চিত্রনাট্য অনুকরণ করছে। ফলে ধারাবাহিকগুলির কাহিনী এক হয়ে যাচ্ছে। এবার জি বাংলার নতুন ধারাবাহিক ‘ইচ্ছে পুতুল’-এর প্রোমো চ্যানেলের সোশ্যাল মিডিয়া পেজ থেকে ভাইরাল হতেই তা কটাক্ষের সম্মুখীন হল।

বহু বছর আগেই শেষ হয়ে গিয়েছে স্টার জলসার একদা জনপ্রিয় ধারাবাহিক ‘ইচ্ছে নদী’। এই ধারাবাহিকে একজন প্রেমিককে নিয়ে দুই বোনের টানাপোড়েনের কাহিনী দেখানো হয়েছিল। দুই বোনের চরিত্রে অভিনয় করেছিলেন শ্রীতমা (Shritama), শোলাঙ্কি রায় (Solanki Roy) ও নায়কের ভূমিকায় ছিলেন বিক্রম চট্টোপাধ্যায় (Vikram Chatterjee)। ‘ইচ্ছেনদী’ ছিল দর্শকদের অত্যন্ত পছন্দের ধারাবাহিক। এবার ‘ইচ্ছেপুতুল’-এর প্রোমো ভাইরাল হতেই দর্শকদের একাংশ ‘ইচ্ছেনদী’-র সাথে এই ধারাবাহিকের মিল খুঁজে পেয়েছেন। তাঁদের মতে, এটি ‘ইচ্ছেনদী’-র সস্তা ভার্সন।

ভাইরাল হওয়া প্রোমোতে দেখা যাচ্ছে, ‘ইচ্ছেপুতুল’-এর নায়িকা মেঘ সাধারণ ভাবে বাঁচতে ভালোবাসে। তার বাবা তাকে দামি গয়না দিলে মেঘের দিদি তা নিয়ে নেয়। এমনকি মেঘের কলেজের প্রফেসরকে তার ভালো লাগলেও মেঘের দিদি নিজের ভালোবাসা ব্যক্ত করে। মেঘের জন্মদিনের পার্টি চলাকালীন অজ্ঞান হয়ে যায় তার দিদি। জানা যায়, মেঘের রক্ত বাঁচিয়ে রেখেছে তার অসুস্থ দিদিকে। মেঘ জড়িয়ে ধরে তাকে। দিদির স্বার্থে মেঘের জীবনের একের পর এক বলিদান নিয়ে তৈরি হচ্ছে ‘ইচ্ছেপুতুল’। এই ধারাবাহিকের মাধ্যমে বহুদিন পর আবারও ছোট পর্দায় দেখা যাবে কৃষ্ণকিশোর মুখার্জী (Krishnakishor Mukherjee)-কে। মেঘের বাবার চরিত্রে অভিনয় করছেন তিনি। মেঘের চরিত্রে অভিনয় করছেন তিতিক্ষা দাস (Titikhsha Das)। মেঘের প্রফেসরের চরিত্রে রয়েছেন মৈনাক ব্যানার্জী (Mainak Banerjee)।

কিন্তু ‘ইচ্ছেপুতুল’-এর প্রোমো ভাইরাল হতেই নেটিজেনদের একাংশ অভিযোগ করেছেন, জি বাংলা শুধুমাত্র ‘ইচ্ছেনদীর’-র পরিবর্তে নাম রেখেছে ‘ইচ্ছেপুতুল’। এইটুকু ছাড়া দুই ধারাবাহিকের কাহিনী প্রায় একই। এছাড়াও কস্টিউম দেখতে গেলে ‘ইচ্ছেপুতুল’-এর দুই বোনের কস্টিউম অবিকল ‘ইচ্ছেনদী’-র ধাঁচে তৈরি। সম্প্রচার শুরুর আগেই দর্শকদের কাছে যেভাবে ট্রোল হচ্ছে ‘ইচ্ছেপুতুল’, তা অত্যন্ত নেতিবাচক। জি বাংলায় আগামী 30 শে জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ‘ইচ্ছেপুতুল’-এর সম্প্রচার। প্রতি সোমবার থেকে শুক্রবার রাত দশটার সময় সম্প্রচারিত হবে ‘ইচ্ছেপুতুল’।