whatsapp channel
Hoop Tech

এক চার্জেই চলবে ৭৫ কিমি, লাগবেনা লাইসেন্স, বাজারে এলো একদম সস্তা ইলেকট্রিক স্কুটার

Gemopai Electric, Goreen e-mobility এবং Opai Electric এর একটি জয়েন্ট ভেঞ্চার প্রজেক্ট সম্প্রতি লঞ্চ করে দিয়েছে তাদের নতুন ইলেকট্রিক স্কুটার Miso। এই স্কুটারের দাম শুরু হচ্ছে মাত্র ৪৪,০০০ টাকা থেকে। এই মিনি ইলেকট্রিক স্কুটার একজনের জন্য একেবারে পারফেক্ট। হালকা এবং লং লাস্টিং হওয়ার সাথে সাথে এটি একেবারে সস্তা ইলেকট্রিক স্কুটার। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

স্কুটার আপনারা পাবেন একটি হেক্সা হেডলাইট, LED ব্যাটারি ইন্ডিকেটর, ১ কিলোওয়াট এর লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি আপনারা পরিবর্তন করতে পারেন। কোম্পানির দাবি একবার চার্জ দিলে, এই স্কুটার চলবে ৭৫ কিলোমিটার পর্যন্ত এবং আপনারা কাছাকাছি কোথাও যাবার ক্ষেত্রে এই স্কুটার ব্যবহার করতে পারেন। এই মিনি ইলেকট্রিক স্কুটার চার্জ হতে মাত্র ২ ঘন্টা সময় নেয়।

Gemopai আরো জানিয়েছে, এই ইলেকট্রিক স্কুটার বর্তমানে ভারতের ৬০ টি ডিলারশিপ থেকে কেনা যাবে। আপনারা এই স্কুটার এর সঙ্গে পাবেন ৩ বছরের ফ্রি সার্ভিস প্যাকেজ। Miso স্কুটার চারটি কালার অপশনে পাওয়া যাবে। এই চারটি কালার অপশন হলো – লাল, আকাশী নীল, সবুজ এবং কমলা। Gemopai এর কথা অনুযায়ী, স্কুটার এর সর্বাধিক গতি হবে ২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। এবং এই স্কুটার চালাতে আপনার কোনো পারমিট লাইসেন্স প্রয়োজন পড়বে না।

বর্তমানে বিশ্বের জীবাশ্ম জ্বালানির পরিমাণ বেশ কিছুটা হ্রাস পেয়েছে। এবং যেভাবে আমরা জীবাশ্ম জ্বালানি ব্যবহার করে চলেছি, তবে অদূর ভবিষ্যতে কতটা জ্বালানি পড়ে থাকবে সে বিষয়ে চিন্তিত বিজ্ঞানীরা। এই কারণে, যানবাহনের ভবিষ্যৎ অবশ্যই বিদ্যুৎ। তাই ভারতে বিদ্যুৎ চালিত যানবাহন এর পরিচিতি আরো বাড়াতে এবং জনগণকে এই ব্যাপারে সচেতন করতে Gemopai নিয়ে হাজির হলো এই নতুন Miso মিনি ইলেকট্রিক স্কুটার।

whatsapp logo