Hoop Tech

এক চার্জে ছুটবে ২৬০ কিমি, দুর্দান্ত ই-বাইক এসে গেল বাজারে

বর্তমানে পৃথিবীতে আমাদের অদূর ভবিষ্যৎ ইলেকট্রিক স্কুটি বা বাইক। সেই কথা মাথায় রেখে, ব্যাঙ্গালোরের একটি স্কুটি বা বাইক রেন্টাল স্টার্ট আপ কোম্পানি Bounce, Simple Electric এর সাথে হাত মিলিয়েছে। Simple Electric কোম্পানিটি বাইক রেন্টাল কোম্পানি Bounce এর পেট্রোল চালিত বাইকগুলিকে ইলেকট্রিক বাইকে পরিণত করে দেবে।

বর্তমানে Bounce কোম্পানি Yamaha fz, Pept ইত্যাদি স্কুটি এবং বাজাজ Pulser এর মত বাইক তাদের রেন্টাল সার্ভিসে ব্যবহার করে। এরপর এই সমস্ত বাইকগুলিকে Simple Electric কোম্পানি ইলেকট্রিক বাইকে পরিণত করবে। এত পরিমান বাইককে ইলেকট্রিক বাইক এ পরিণত করা বেশ সময়সাপেক্ষ এবং Simple Electric কোম্পানীর জন্য চ্যালেঞ্জিং ও বটে। Bounce জানিয়েছে তারা আগামী ২০২৩ এর মধ্যে সমস্ত বাইক ও স্কুটিকে ইলেকট্রিক এ পরিণত করে দিতে সক্ষম হবে। তারাও ভারতীয় জনগণের মধ্যে পরিবেশবান্ধব ইলেকট্রিক বাইক ব্যবহারের প্রচলন করতে চায়।

এছাড়াও, Bounce কোম্পানি তাদের স্কুটি রেন্টাল সার্ভিসের জন্য Ather ইলেকট্রিক এর সাথে চুক্তি করেছে। চুক্তি অনুযায়ী, Bounce কোম্পানি তাদের গ্রাহকদের Ather এর ইলেক্ট্রিক স্কুটি রেন্টে দেবে। গ্রাহকরা নিজেদের ইচ্ছামত যতদিন খুশি এই স্কুটি রেন্ট করতে পারবেন। তার জন্য শুধুমাত্র গ্রাহকদের মাত্র ৪৯৯ টাকা দিয়ে Ather Electric স্কুটি বুক করতে হবে। এই টাকার মধ্যেই কমার্শিয়াল রেজিস্ট্রেশন ও স্কুটির ইনসিওরেন্স ধরে নেয়া হবে।

প্রসঙ্গত, Simple Electric কোম্পানি Mark-2 নামের একটি ইলেক্ট্রিক স্কুটির ওপর কাজ চালু করে দিয়েছে। এই স্কুটিটি একবার চার্জে প্রায় ২৬০ কিমি পথ যেতে পারবে। বর্তমানে বাজারে ইলেকট্রিক স্কুটি গুলির মধ্যে Mark-2 অনেক অত্যাধুনিক ও স্পেসিফিকেশনে ঠাসা হবে সেই নিয়ে কোন সন্দেহ নেয়।

whatsapp logo