Hoop Tech

Electric Scooter: একবার চার্জ দিয়েই পাড়ি দিন ২৩৫ কিমি রাস্তা, এক লাখের কম দামে মিলছে এই স্কুটার

ভারতীয় দু-চাকা গাড়ির বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। ক্রমশ পেট্রোল ও ডিজেলের অগ্নিমূল্য হওয়ার কারণে সকলেই এখন ই-ভেহিকেলের দিকে হাত বাড়াচ্ছেন। বলা বাহুল্য, দু’চাকা থেকে চার’চাকা, সবেতেই ইলেকট্রিক গাড়ির চাহিদা তুঙ্গে। আর এই বাজারে বেশ ভালো নামডাক হয়েছে ওলা, হিরো, ইয়ামহা সহ বেশ কয়েকটি কোম্পানির। এইসব কোম্পানির ইলেক্টটিক গাড়ি বা স্কুটারের চাহিদা এখন বেশ ভালো। তাই এখন শহর থেকে মফঃস্বল- সব জায়গাতেই ইলেকট্রিক গাড়ির শোরুম খোলা হচ্ছে অনেক।

দু’চাকা গাড়ি, বিশেষ করে স্কুটারের বাজারে এখন জনপ্রিয়তা পেয়েছে একাধিক গাড়ি নির্মাতা কোম্পানি। তবে এই এই চলতি বাজারে সকলকে টক্কর দিয়ে একটি দুর্দান্ত ফিচার্সের গাড়ি লঞ্চ করল Techo। এই কোম্পানিটি সম্প্রতি একটি অটোমোবাইল কোম্পানি হিসেবে বাজারে আত্মপ্রকাশ করেছে। সম্প্রতি দুর্দান্ত ফিচার্স সহ এক জোড়া স্কুটার লঞ্চ করল তারা। Techo Electra Neo এবং BGauss C12i স্কুটার দুটি সাড়া ফেলেছে ক্রেতাদের মধ্যে। এখন একনজরে দেখে নিন এই গাড়ি দুটির বিস্তারিত তথ্য।

● Techo Electra Neo : অত্যাধুনিক এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে বেশ কিছু আধুনিক ফিচার্স। এই স্কুটারে ১০ ইঞ্চির চাকা সহ টিউবলেস টায়ার রয়েছে। এছাড়াও দুটি চাকাতেই দ্রাম ব্রেক রয়েছে। এই স্কুটারে একটি ১২ ভোল্টের ব্যাটারি প্যাক রয়েছে, যা একবার ফুল চার্জ করলে ৫৫ কিমি পথ যেতে পারবে। এই স্কুটার ফুল চার্জ হতে সময় লাগবে ৪ থেকে ৫ ঘণ্টা। এই স্কুটারের সর্বোচ্চ গতিবেগ ২৫ কিমি প্রতি ঘন্টা। এই স্কুটারের এক্স শোরুম মূল্য ৪১,৯১৯ টাকা।

● BGauss C12i : এই স্কুটার আগের মডেলটির থেকে আপডেটেড একটি মডেল। এই ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতি ৫০ কিমি প্রতি ঘন্টা। এই স্কুটারের সামনের চাকায় ১২ ইঞ্চি টায়ার এবং পিছনের চাকায় ১০ ইঞ্চি টায়ার রয়েছে। একবার চার্জ দিলে এই স্কুটারটি চলবে ২৩৫ কিমি। এই স্কুটারের উচ্চতা কম হওয়ার কারণে বেঁটে মানুষও এটি চালাতে পারবে। এই স্কুটারটির এক্স শোরুম দাম ৯৯,৯৯৯টাকা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা