whatsapp channel

বাজারে এসে গেল নতুন রঙের Yamaha R15 বাইক, দাম রাখা হয়েছে সাধ্যের মধ্যেই

পরিবহন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আমাদের সকলকেই প্রতিদিন কমবেশি যাতায়াত করতে হয় এক স্থান থেকে অন্য স্থানে। আর সেই পরিবহনের জন্য এখন দু'চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য…

Avatar

Debaprasad Mukherjee

পরিবহন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আমাদের সকলকেই প্রতিদিন কমবেশি যাতায়াত করতে হয় এক স্থান থেকে অন্য স্থানে। আর সেই পরিবহনের জন্য এখন দু’চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। বাইকের জনপ্রিয়তা বাড়ছে দিন দিন। পেট্রোলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়লেও রাস্তায় কিন্তু বাইকের চলাচল কমেনি মোটেও। কেউ যেমন বড় চাকার বাইক চালাতে স্বচ্ছন্দ, তেমনই আবার কেউ ছোট চাকার স্কুটি চালাতে পছন্দ করেন। মহিলাদের ক্ষেত্রে তো স্কুটারের বিকল্প নেই।

কিন্তু ভারতের বাজারে বছরের পর বছর লাফিয়ে লাফিয়ে বাড়ছে বাইকের দামও। তা হলেও আজকাল প্রিমিয়াম সেগমেন্টের বাইকের চাহিদা কিন্তু কমেনি মোটেও। উল্টে বিগত কয়েকবছরের পরিসংখ্যান বলছে যে প্রিমিয়াম বাইকের বিক্রি বেড়েছে বাজারে। আজকাল অনেকেই টাকা বাঁচিয়ে বাইক কিনতে পছন্দ করেন। বিশেষ করে কমবয়সী ক্রেতাদের মধ্যে এই চাহিদা বেশি থাকে। আর ভারতে প্রিমিয়াম বাইকের তালিকায় উল্লেখযোগ্য হল Yamaha R15 বাইকটি। আর এবার এই বাইকের নতুন আপডেট এনে চমকে দিলেন নির্মাতারা।

সম্প্রতি, ক্রেতাদের মকনে জয় করতে একাধিক আকর্ষণীয় রংয়ে পাওয়া যাচ্ছে বাইকটি। তবে রং যাই হোক না কেন, এই বাইকের ফিচার্স ক্রেতাদের বেশি মুগ্ধ করে। জাপানি নির্মাতা সংস্থার এই বাইকে মিলছে একটি ১৫৫ সিসি লিকুইড কুল্ড সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। সেই সঙ্গে বাইক মাইলেজ দেয় ৫০ কিলোমিটার প্রতি লিটার। এই প্রিমিয়াম বাইকের সর্বোচ্চ গতি ১৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা। ফিচার্স হিসেবে এই বাইকে রয়েছে ট্র্যাকশন কন্ট্রোল, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, গিয়ার ইন্ডিকেটর, মোবাইল কানেক্টিভিটি, এলইডি লাইট, ইউএসবি চার্জিং এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম।

তবে ফিচার্স এক হলেও রংয়ের কম্বিনেশন হিসেবে এই বাইকের দাম পরিবর্তিত হয়। আসুন জেনে নিই কোন রংয়ের Yamaha R15 বাইকের দাম কত। রেসিং ব্লু এবং ম্যাট ব্ল্যাক রংয়ের বাইকের দাম ১.৬৫ লাখ টাকা, মেটালিক রেড রংয়ের বাইকের দাম রয়েছে ১.৮২ লাখ টাকা, ডার্ক নাইট এডিশনের দাম রয়েছে ১.৮৩ লাখ টাকা, রেসিং ব্লু, ভিভিড মেগান্টা মেটালিক ভ্যারিয়েন্টের দাম পড়বে ১.৮৭ লাখ টাকা। এছাড়াও মেটালিক গ্রে ভ্যারিয়েন্টের দাম পড়বে ১.৯৬ লাখ টাকা।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা