whatsapp channel

স্মার্টফোন স্লো হয়ে গেছে! ফাস্ট করে তুলুন কয়েকটি সহজ উপায়ে

মোবাইল ফোন ব্যবহারকারীদের অন্যতম সমস্যা হল ফোন স্লো হয়ে যাওয়া। যার ফলে প্রয়োজনীয় কাজ করতে বেশ সমস্যার সম্মুখীন হতে হয় তাদের। তবে কয়েকটি কাজ ফোনের পুরনো গতিকে আবারও বাড়িয়ে তোলে।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মোবাইল ফোন ব্যবহারকারীদের অন্যতম সমস্যা হল ফোন স্লো হয়ে যাওয়া। যার ফলে প্রয়োজনীয় কাজ করতে বেশ সমস্যার সম্মুখীন হতে হয় তাদের। তবে কয়েকটি কাজ ফোনের পুরনো গতিকে আবারও বাড়িয়ে তোলে। আসুন জেনে নিই এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার কিছু উপায়।।

Advertisements

১) ফোনের ইন্টারনাল স্টোরেজ ভর্তি হয়ে গেলে, ফোন স্লো হয়ে যায়। সেইজন্য অপ্রয়োজনীয় অ্যাপসগুলি আনইন্সটল করতে হবে। শুধু তাই নয় হোয়াটসঅ্যাপে আগত মেসেজ/ফাইল ডিলিট করলেও স্টোরেজ খালি হয়।

Advertisements

২) প্রযুক্তি সম্পর্কিত তথ্য অনুযায়ী, চারমাস পরপর ফোন রিসেট করা প্রয়োজন। বিভিন্ন অ্যাপের ক্যাশে ক্লিয়ার করলে সেটিংসের স্টোরেজ অপশনে গিয়ে পুরানো ডেটা ডিলিট করাও যেতে পারে।

Advertisements

৩) সাধারণ এসডি কার্ড ব্যবহার না করে, ফাস্ট এসডি কার্ড ব্যবহার করা উচিত। এছাড়া ইন্টারনাল স্টোরেজ থেকে ফটো বা ভিডিও গুগলে সরিয়ে রাখতে পারেন।

Advertisements

৪) হোম স্ক্রিনে থাকা অপ্রয়োজনীয় ডিটেইলস সরালে ফোনের গতি দ্রুত হয়।

৫) সেটিংসে গিয়ে অ্যানিমেশন অফ বোতাম প্রেস করলেও ফোনের গতি বৃদ্ধি পায়।

৬) ফোন স্লো হয়ে গেলে ফোনকে একবার রিস্টার্ট করা দেখা অবশ্যই দরকার। এর ফলে অ্যান্ড্রয়েড সিস্টেমে টেম্পোরারি ফাইলগুলি ডিলিট হওয়ার সাথে সাথে ফোনের মেমোরিও ক্লিন হয় যার দ্বারা গতি বাড়ে।

whatsapp logo
Advertisements
Avatar